IAF: বারমেঢ়ের গ্রামে ভেঙে পড়ল বায়ুসেনার MiG-21 বাইসন ফাইটার, আগুন ধরে গেল ঘরে

বায়ুসেনার তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছে, আজ ওড়ার পরই বাইসন জেটটিতে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা যায়। তাতেই ভেঙেপড়ে জেটটি

Updated By: Aug 25, 2021, 07:49 PM IST
IAF: বারমেঢ়ের গ্রামে ভেঙে পড়ল বায়ুসেনার MiG-21 বাইসন ফাইটার, আগুন ধরে গেল ঘরে

নিজস্ব প্রতিবেদন: প্রশিক্ষণের সময়ে রাজস্থানের বারমেঢ়ে ভেঙে পড়ল বায়ুসেনার একটি মিগ-২১ বিমান। দুর্ঘটনার ফলে আগুন ধরে গেল একটি কুঁড়ে ঘরে। দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে ইজেক্ট করে বেরিয়ে কোনওক্রমে বাঁচলেন পাইলট।

আরও পড়ুন-Taliban: কাশ্মীর 'দখলে' পাকিস্তানের পাশে তালিবান? কী বলছেন ইমরানের দলের নেত্রী!

বুধবার সন্ধে সাড়ে পাঁচটা নাগাদ বারমেঢ়ের মাতাসার ভুরতিয়া গ্রামে ভেঙে পড়ে বায়ুসেনার ওই মিগ-২১ বাইসন জেট। ভেঙেপড়া বিমানের আগুনে পুড়ে ছাই হয়ে যায় গ্রামের একটি কুঁড়ে ঘর। কীভাবে ওই দুর্ঘটনা তা খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা।

বায়ুসেনার তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছে, আজ ওড়ার পরই বাইসন জেটটিতে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা যায়। তাতেই ভেঙেপড়ে জেটটি। ওই দুর্ঘচনার ফলে গ্রামের কোনও মানুষের ক্ষতি হয়নি। বারমেঢ়ের পুলিস সুপার আনন্দ শর্মা জানিয়েছেন, খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় পুলিস।

আরও পড়ুন-IRCTC: Agartala To Goa প্য়াকেজ ট্যুর, স্পেশাল ট্রেন দিচ্ছে আইআরসিটিসি

উল্লেখ্য, এনিয়ে এবছর মোট ৪ বার দুর্ঘটনায় পড়ল মিগ পাইটার জেট। মে মাসে পঞ্জাবে এক মিগ-২১ জেট দুর্ঘটনায় মৃত্যু হয় এক পাইলটের। মার্চ মাসে উড়ানের পরই ভেঙে পড়ে একটি মিগ জেট। মারা যান এক গ্রুপ ক্যাপ্টেন।জানুয়ারিতে রাজস্থানের সুরাটগড়ে মিগ দুর্ঘটনায় পড়ে অন্য একটি মিগ ফাইটার জেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.