Shehbaz Sharif: 'সন্ত্রাসবাদ দমন করুন', পাক প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি Rajnath Singh-র

সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানান।

Updated By: Apr 12, 2022, 12:00 PM IST
Shehbaz Sharif: 'সন্ত্রাসবাদ দমন করুন', পাক প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি Rajnath Singh-র

নিজস্ব প্রতিবেদন: ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই মুহূর্তে বিদেশ শফরে রয়েছেন আমেরিকায়। সেখান থেকেই তিনি পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে পাকিস্তানের মাটি থেকে সৃষ্ট সন্ত্রাসবাদি কার্যকলাপ বন্ধ করার বিষয়ে নজর দেওয়ার জন্যও আবেদন জানান তিনি। 

সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানান। মোদী বলেন দুটি দেশের উন্নতির জন্যই এই অঞ্চলে শান্তি এবং স্টেবিলিটির পক্ষে ভারত। 

 

সোমবার PML-N এর সভাপতি শাহবাজ শরিফ পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। তার পক্ষে ভোট দেন ১৭৪ জন সাংসদ। যদিও এই নির্বাচন বয়কট করে পিটিআই এর সাংসদরা। 

রাজনাথ সিং মার্কিন কম্পানি এবং যন্ত্রাংশ নির্মাতাদের কাছে আবেদন জানিয়েছেন তারা ভারতের সঙ্গে একযোগে সব কিছু তৈরি করে। তিনি জানিয়েছেন ভারতের "আত্মনিরভর" পলিসির সঙ্গে সহমত পোষণ করেছে আমেরিকা। এছাড়াও তিনি মার্কিন সংস্থাগুলিকে ভারতের মাটিতে একযোগে নতুন পণ্য উৎপাদনের জন্য আমন্ত্রন জানিয়েছেন।

আরও পড়ুন: Indian Air Force: রেকর্ড করল চিনুক হেলিকপ্টার, অবিরাম উড়ল ১৯১০ কিলোমিটার

ভারতের সঙ্গে ভাল সম্পর্ক বজায় রেখে চলার পক্ষেই সওয়াল করেছেন শাহবাজ শরিফ। প্রতিবেশীকে বেছে নেওয়ার কোনও সুযোগ থাকে না তবুও ভারতের সঙ্গে সম্পর্ক কোনও দিনই ভালো ছিল না বলেও তিনি জানান। তিনি প্রশ্ন তোলেন, কাশ্মীরে যখন ৩৭০ ধারা রদ করে হয়েছিল তখন কী করেছিল পাকিস্তান? তিনি বলেন যে কোনও কূটনৈতিক চেষ্টাই আমরা করেনি পাকিস্তান।  তিনি বলেন ভারতের সঙ্গে সুসম্পর্ক তারা চান কিন্তু কাশ্মীর সমস্যার সমাধান না হলে তা সম্ভব নয় বলেই জানিয়েছেন তিনি।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)