বাবরি ধ্বংসের জন্য কংগ্রেসও সমান দায়ী, ভূমিপুজো শেষ হতেই সরব ওয়েসি

বুধবার ওই অুনষ্টানে প্রধানমন্ত্রীর যাওয়া নিয়ে ওয়েসি বলেন, আজ এদেশের গণতন্ত্রের পরাজয় হল। জয়ী হল হিন্দুত্ব

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 5, 2020, 06:40 PM IST
বাবরি ধ্বংসের জন্য কংগ্রেসও সমান দায়ী, ভূমিপুজো শেষ হতেই সরব ওয়েসি
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভূমিপুজোর মধ্যে দিয়ে প্রধানমন্ত্রীর হাতেই রাম মন্দির তৈরির সূচনা হল। দিনটিকে স্বাধীনতা দিবসের সঙ্গে তুলনা করলেন নরেন্দ্র মোদী।

বাবরি ধ্বংসের জন্য প্রধানতা সংঘ পরিবারকেই দায়ী করা হয়ে থাকে। তবে ভূমি পুজোর দিনে বাববি মসজিদ ভাঙার জন্য কংগ্রেসকেও দায়ী করলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন(মিম)প্রধান আসাদউদ্দিন ওয়েসি।

আরও পড়ুন-মানুষকে খাঁচাবন্দি করে কার্ফু তুলে নেওয়ার অর্থ কী! জম্মু ও কাশ্মীর প্রশাসনকে বিঁধলেন মেহবুবা

বুধবার মিম প্রধান টুইট করেন, বাবরি ধ্বংসের জন্য কংগ্রেস সমানভাবে দায়ী। দেশের ধর্মনিরপেক্ষ দলগুলির মুখোশ খসে পড়েছে।

রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যে কংগ্রেস শিবির থেকে কেউ কেউ রাম মন্দির তৈরির পেছনে তাদের অবদান রয়েছে বলে দাবি করছেন। সম্প্রতি মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং দাবি করেন, রাজীব গান্ধীর আমলেই বাবরি মসজিদের তালা খোলা হয়। ফলে সংঘ পরিবার রাম মন্দির তৈরির দাবি একা করতে পারে না।

এদিকে, কয়েকদিন ধরেই প্রধানমন্ত্রীর রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানে যাওয়ার সমালোচনা করে আসছিলেন ওয়েসি। বুধবার ওই অুনষ্টানে প্রধানমন্ত্রীক যাওয়া নিয়ে ওয়েসি বলেন, আজ এদেশের গণতন্ত্রের পরাজয় হল। জয়ী হল হিন্দুত্ব। এই দেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ। রাম মন্দিরের ভিত দিয়ে শপথের পরিপন্থী কাজ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-টাইমস স্কোয়ারে রামের ভুয়ো ছবি ! হু হু করে ছড়াচ্ছে নেট দুনিয়ায়

ওয়েসি এদিন আরও বলেন, প্রধানমন্ত্রী বললেন তিনি আবেগপ্রবণ হয়ে পড়ছেন। ওঁকে বলতে চাই আমিও আবেগপ্রবণ হয়ে পড়ছি। কারণ আমি সহবস্থানে বিশ্বাসী। প্রধানমন্ত্রীজি, আজ আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি কারণ ওখানে বাববি মসজিদ দাঁড়িয়েছিল টানা ৪৫০ বছর।