নোট বাতিলের হয়রানির মাঝে রিজার্ভ ব্যাঙ্কের স্বস্তির ঘোষণা

নোট বাতিল, নোটের আকাল, ব্যাঙ্ক-এটিএম বন্ধ, ব্যাঙ্ক-এটিএমের বাইরে বিশাল লম্বা লাইন, সব মিলিয়ে এককথায় বিপর্যস্থ জনজীবন। প্রধানমন্ত্রী মোদীর ৫০০ টাকা, ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার পর থেকেই নাওয়া খাওয়া ঘুং মাথায় উঠেছে মানুষের। সঙ্গে থাকা ৫০০, ১০০০ টাকার বাতিল হয়ে যাওয়া নোট বদলে নতুন নোট নিয়ে আসতেই সারাদিন কেটে যাচ্ছে। সমস্যা কিছুটা হচ্ছে ঠিকই। কিন্তু প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে সাধুবাদও জানাচ্ছেন দেশের মানুষ।

Updated By: Nov 22, 2016, 11:49 AM IST
নোট বাতিলের হয়রানির মাঝে রিজার্ভ ব্যাঙ্কের স্বস্তির ঘোষণা

ওয়েব ডেস্ক: নোট বাতিল, নোটের আকাল, ব্যাঙ্ক-এটিএম বন্ধ, ব্যাঙ্ক-এটিএমের বাইরে বিশাল লম্বা লাইন, সব মিলিয়ে এককথায় বিপর্যস্থ জনজীবন। প্রধানমন্ত্রী মোদীর ৫০০ টাকা, ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার পর থেকেই নাওয়া খাওয়া ঘুং মাথায় উঠেছে মানুষের। সঙ্গে থাকা ৫০০, ১০০০ টাকার বাতিল হয়ে যাওয়া নোট বদলে নতুন নোট নিয়ে আসতেই সারাদিন কেটে যাচ্ছে। সমস্যা কিছুটা হচ্ছে ঠিকই। কিন্তু প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে সাধুবাদও জানাচ্ছেন দেশের মানুষ।

আরও পড়ুন বিয়ের কার্ড নিয়ে টাকা তুলতে যাওয়ার আগে RBI-এর এই শর্তগুলো জেনে নিন

নোট নিয়ে হয়রানির মাঝে কিছুটা স্বস্তির ঘোষণা রিজার্ভ ব্যাঙ্কের। ধার শোধের জন্য অতিরিক্ত ৬০ দিন সময় দিল রিজার্ভ ব্যাঙ্ক। এই প্রসঙ্গে রিজার্ভ ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যে সমস্ত ব্যক্তির গাড়ি, বাড়ি, কৃষি ঋণ কিংবা অন্যান্য কোনও ধার রয়েছে, তাঁদের সেই ধার শোধ করতে আরও ৬০ দিন বাড়তি সময় দেওয়া হবে।

আরও পড়ুন আপনার এই অ্যাকাউন্ট থাকলেই আপনি সপ্তাহে ৫০ হাজার টাকা তুলতে পারবেন

আরও পড়ুন নয়া নোটে নাকি চিপ? গুজব নাকি সত্যি জেনে নিন

.