'জীবন সংশয়' হতে পারে বলে নোট বাতিল সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য দিতে অস্বীকার RBI-এর

নোট বাতিলের সিদ্ধান্ত আসলে কে নিয়েছিল? এই প্রশ্নের উত্তর দেবে না রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্লুমবার্গ ডট কমের দায়ের করা আরটিআই (তথ্যের অধিকার)-এর উত্তরে ভারতের শীর্ষ ব্যাঙ্কটি আজ জানিয়ে দেয় যে গত ৮ই নভেম্বর চলতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সম্পর্কে সুনির্দিষ্ট কোনও তথ্য দিতে পারবে না তারা। কারণ, এই উত্তর দিলে কোনও ব্যক্তির জীবন সংশয় হয়ে যেতে পারে এবং জাতীয় নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে।

Updated By: Jan 13, 2017, 08:22 PM IST
'জীবন সংশয়' হতে পারে বলে নোট বাতিল সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য দিতে অস্বীকার RBI-এর

ওয়েব ডেস্ক: নোট বাতিলের সিদ্ধান্ত আসলে কে নিয়েছিল? এই প্রশ্নের উত্তর দেবে না রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ব্লুমবার্গ ডট কমের দায়ের করা আরটিআই (তথ্যের অধিকার)-এর উত্তরে ভারতের শীর্ষ ব্যাঙ্কটি আজ জানিয়ে দেয় যে গত ৮ই নভেম্বর চলতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সম্পর্কে সুনির্দিষ্ট কোনও তথ্য দিতে পারবে না তারা। কারণ, এই উত্তর দিলে কোনও ব্যক্তির জীবন সংশয় হয়ে যেতে পারে এবং জাতীয় নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে।

আরও পড়ুন- নতুন বছরই ব্যাঙ্ক থেকে টাকা তোলার ওপর চাপতে পারে কর!

উল্লেখ্য, গত নভেম্বরে বিদ্যুত্ মন্ত্রী পীযুশ গয়াল জানিয়েছিলেন, নোট বাতিলে বিষয়ে আরবিআই সুপারিশ করেছিল যা ক্যাবিনেট গ্রহণ করেছিল এবং প্রধানমন্ত্রী মোদী সেই সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন সর্বসমক্ষে। ফলে, ব্লুবার্গের তোলা প্রশ্নের উত্তর তো পাওয়া গেলই না, বরং ভবিষ্যতেও এই উত্তর জনসমক্ষে আসবে কিনা সে বিষয়টিও চলে গেল বিশ বাঁও জলে।

আরও পড়ুন- বদলে যাচ্ছে প্যান কার্ডের নকশা, জেনে নিন

.