মাকে ইডির জেরা নিয়ে ক্ষোভ প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢরার

এর আগে নয়াদিল্লিতে বেশ কয়েকবার ইডির জেরার মুখে পড়তে হয়েছে রবার্ট বঢরাকে।

Updated By: Feb 12, 2019, 05:36 PM IST
মাকে ইডির জেরা নিয়ে ক্ষোভ প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢরার

নিজস্ব প্রতিবেদন: মোদী সরকারকে 'প্রতিহিংসাপরায়ণ' বলে অভিযোগ করলেন রবার্ট বঢরা। মঙ্গলবার রবার্টের ৭৫ বছর বয়সী মা মউরিন বঢরাকে আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে জেরা করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তারই প্রেক্ষিতে এই অভিযোগ তুলেছেন গান্ধী পরিবারের জামাই।

আরও পড়ুন: “জনগণের হাতে তুলে দিয়েছি, প্লিজ তার খেয়াল রাখবেন”, বার্তা বঢরার

এর আগে নয়াদিল্লিতে বেশ কয়েকবার ইডির জেরার মুখে পড়তে হয়েছে রবার্ট বঢরাকে। এবার তাঁকে ও তাঁর মাকে ডাকা হয়েছে রাজস্থানের জয়পুরে। সেখানেই মঙ্গলবার সকাল থেকে জেরা চলছে।

জেরার জন্য সোমবার জয়পুরে আসেন রবার্ট ও তাঁর মা। রাতেই চলে আসেন স্ত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। এদিন ইডির কাছে যাওয়ার আগেই ফেসবুকে ইডির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে পোস্ট করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জামাইবাবুর।

আরও পড়ুন: ফের ইডির তলব, মাকে নিয়ে জয়পুর পৌঁছলেন রবার্ট বঢরা

তিনি লেখেন, ''আমি আর আমার ৭৫ বছর বয়সী মা জয়পুরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে জেরার জন্য পৌঁছলাম। ঠিক কতটা নিচ হলে এই প্রতিহিংসাপরায়ন সরকার, একজন বয়জ্যেষ্ঠ মানুষ, যিনি কি না গাড়ি দুর্ঘটনায় তাঁর মেয়েকে হারিয়েছেন, ডায়বেটিসে ছেলেকে হারিয়েছেন ও নিজের স্বামীকেও হারিয়েছেন, তাঁকে এভাবে হেনস্থা করতে পারে। তিনটি মৃত্যুর পর ওঁকে সান্ত্বনা দিতে আমি খালি ওঁকে আমার সঙ্গে অফিসে একসঙ্গে সময় কাটাতে অনুরোধ করেছিলাম।''

তিনি দাবি করেন যে, মউরিন বঢরাকে শুধুমাত্র নিজের ছেলের অফিসে সময় কাটানোর জন্য ডেকে জেরা করছে ইডি। রবার্ট আরও লেখেন, ''এই সময়টিও পেরিয়ে যাবে এবং আমাকে আরও শক্তিশালী করে তুলবে। যেমন কর্ম, তেমন ফল। ঈশ্বর আমাদের সঙ্গে আছেন।''

আরও পড়ুন: আজ ফের ইডি দফতরে প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢরা

উল্লেখ্য, এর আগে তিন দিন ধরে দিল্লিতে, আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে জেরা করা হয়েছে বছর পঞ্চাশের রবার্টকে। বিদেশে টাকা পাচার করে ইংল্যান্ডে প্রায় ১.৯ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ কোটি টাকা) মূল্যের সম্পত্তি কেনার অভিযোগে তাঁকে জিজ্ঞাসাবাদ করে ইডি।