Post-Poll Violence Case: CBI তদন্ত নিয়ে রাজ্যের মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

আগামী মাসে মামলার শুনানির দিন ধার্য।

Updated By: Oct 22, 2021, 12:19 PM IST
 Post-Poll Violence Case: CBI তদন্ত নিয়ে রাজ্যের মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: 'ভোট পরবর্তী অশান্তি' (Post-Poll Violence Case) মামলায় CBI তদন্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে (Supreme Court) রাজ্য। আপাতত এই মামলার  (Post-Poll Violence Case) শুনানি স্থাগিত রাখল শীর্ষ আদালত। ১৬ নভেম্বর হবে মামলার  (Post-Poll Violence Case) পরবর্তী শুনানি। ৪ অক্টোবর হয়েছিল এই মামলার (Post-Poll Violence Case) শেষ শুনানি। 

বিচারপতি এল নাগেশ্বর রাও এবং বিচারপতি বি আর গাভাইয়ের বেঞ্চ মামলার (Post-Poll Violence Case) শুনানি হয়। ওই দিন আদালতে কেন্দ্রের তরফে কোনও প্রতিনিধি উপস্থিত ছিলেন না। বিচারপতি নাগেশ্বর রাও জানিয়েছিলেন যে ২২ অক্টোবর হবে শুনানি এবং মামলা স্থগিত হবে না। তবে শুক্রবার সুপ্রিম কোর্টের (Supreme Court) মিসেলিনিয়াস ডে হওয়ায় মামলা (Post-Poll Violence Case) স্থগিত হয়ে যায়। তবে রাজ্যের তরফে  শুক্রবার আইনজীবী কপিল সিব্বল (Kapil Sibbal) আর্জি জানান একটি দিন ঠিক করে দেওয়া হক। সেই আর্জি মেনে নিয়ে ১৬ নভেম্বর মামলার পরবর্তী দিন ঠিক করেন বিচারপতি এল নাগেশ্বর রাও এবং বিচারপতি বি আর গাভাই।

আরও পড়ুন: টিকাকরণে নিজের কর্তব্য পালন করেছে ভারত, জাতির উদ্দেশে বললেন Narendra Modi

আরও পড়ুন: ZEEL-Invesco Case: জি এন্টারটেইনমেন্টের শেয়ার-বোর্ডে নিয়োগ নিয়ে প্রশ্ন, EGM ডাকার নির্দেশ বম্বে হাইকোর্টের

গত ২ মে বিধানসভা ভোটের ফল ঘোষণা হয়। বিধানসভা নির্বাচনের পর ভোট পরবর্তী হিংসার (Post-Poll Violence Case) অভিযোগ তুলেছিল বিজেপি। গেরুয়া শিবির দাবি করেছিল, তাদের কর্মী-সমর্থকদের মারধর করা হয়েছে। ঘর-বাড়ি ভেঙে দিয়েছে শাসক দলের কর্মীরা। বহু মানুষ ঘরছাড়া। এমনকি খুনের অভিযোগও করেছিলেন বিজেপি নেতারা। সমস্ত অভিযোগ নস্যাৎ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানিয়েছিলেন, আদর্শ আচরণ বিধি লাগু থেকে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ পর্যন্ত আইনশৃঙ্খলা ছিল নির্বাচন কমিশনের হাতে। মামলা গড়ায় হাইকোর্টে। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টের ভিত্তিতে হাইকোর্ট নির্দেশ দেয়, খুন, ধর্ষণের মতো গুরুতর অভিযোগের তদন্ত করবে সিবিআই। অপেক্ষাকৃত লঘু অপরাধের তদন্ত করবে সিট। এই নির্দেশ এবং CBI তদন্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.