জগন্নাথ মন্দিরে জঙ্গি হামলার ছক! কড়া নিরাপত্তার মোড়কে পুরী

রাজ্য পুলিসের পাশাপাশি উপকূলবর্তি এলাকায় টহলদারি জোরদার করেছে নৌসেনা ও উপকূলরক্ষী বাহিনী

Updated By: Aug 2, 2019, 06:01 PM IST
জগন্নাথ মন্দিরে জঙ্গি হামলার ছক! কড়া নিরাপত্তার মোড়কে পুরী

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি হামলা হতে পারে পুরীর জগন্নাথ মন্দিরে। এমনটাই মনে করছেন রাজ্যের গোয়েন্দারা। ওই আশঙ্কার কথা মাথায় রেখে মন্দির ও আসপাশের এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করল প্রশাসন।

আরও পড়ুন-সন্ত্রাসে জড়িত থাকলে মিলবে জঙ্গি তকমা, রাজ্যসভায় পাস হল সন্ত্রাস বিরোধী কড়া বিল

সম্প্রতি পুরী জেলা পুলিস সুপার উমাশঙ্কর দাসকে সম্ভব্য জঙ্গি হামলার ব্যাপারে সতর্ক করে রাজ্য আইবি। তার পরেই মন্দির সংলগ্ন এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করে প্রশাসন।

বারো শতকের এই মন্দিরে রোজই বহু মানুষ আসেন জগন্নাথ দর্শন করতে। ফলে সেই বিপুল সংখ্যক মানুষের ওপরে নজর রাখা খুবই দুরুহ ব্যাপার। তবে শহর ও মন্দিরের নিরাপত্তার কথা মাথায় রেখে শহরজুড়ে টহল দিচ্ছে রাজ্য পুলিস। ওয়াচ টাওয়ার থেকে ২৪ ঘণ্টা নজরদারির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি দর্শনার্থীদের ওপরে নজর রাখা হচ্ছে সিসিটিভির মাধ্যমে।

আরও পড়ুন-যুবসমাজের কথা বলবে 'উইকেন্ডে সূর্যোদয়', জনসংযোগ বাড়াতে সিনেমার শরণ আলিমুদ্দিনের

রাজ্য পুলিসের পাশাপাশি উপকূলবর্তি এলাকায় টহলদারি জোরদার করেছে নৌসেনা ও উপকূলরক্ষী বাহিনী। রাজ্য পুলিস সূত্রের খবর, রাতে সমুদ্র সৈকতে সন্দেহভাজন মানুষজনের ওপরে নজর রাখতে তৈরি করা হয়েছে একটি বিশেষ বাহিনীর। এছাড়াও পুরীতে ঢোকা ও বের হওয়ার প্রতিটি রাস্তায় চেকপয়েন্ট বসানো হয়েছে। চলছে নাকা চেকিং।

পুরীর পুলিস সুপার উমাশঙ্কর দাস সংবাদমাধ্যমে জানিয়েছেন, জঙ্গি হামলার আশঙ্কার কথা মাথায় রেখে মন্দির চত্বর ও তার বাইরে উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

.