মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছে সেলফি! যেতে পারেন জেলে

ভিআইপি এলাকায় সেলফি তোলা যাবে না। ভিআইপি এলাকায় সেলফি তুলতে গিয়ে ধরা পড়লে, কড়া শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। যেতে হতে পারে জেলে। এবার এমনই নিদান দেওয়া হয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে।

Updated By: Dec 21, 2017, 12:00 PM IST
মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছে সেলফি! যেতে পারেন জেলে

নিজস্ব প্রতিবেদন : ভিআইপি এলাকায় সেলফি তোলা যাবে না। ভিআইপি এলাকায় সেলফি তুলতে গিয়ে ধরা পড়লে, কড়া শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। যেতে হতে পারে জেলে। এবার এমনই নিদান দেওয়া হয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে।

আরও পড়ুন : ঘর জ্বালিয়ে দিলেও স্বপ্ন শেষ করতে পারেনি জঙ্গিরা, প্রমাণ করলেন কাশ্মীরি যুবক 

লখনউতে ৫ কালীদাস মার্গের বাইরে বুধবার একটি ব্যানার লাগিয়েছে উত্তরপ্রদেশ পুলিস। সেখানে জানানো হয়েছে, ভিআইপি এলাকায় কাউকে যদি সেলফি তুলতে দেখা যায়, তাহলে শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। অর্থাত, ৫ কালীদাস মার্গের বাইরে বা তার কাছাকাছি জায়গায় যদি কেউ সেলফি তোলেন, তাহলেও তাঁরও সেই হাল হবে বলেই দেওয়া হয়েছে নির্দেশ। জানানো হয়েছে, ‘UPCOCA’ ধারায় মামলা দায়ের করা হবে ওই ব্যক্তির বিরুদ্ধে। ফলে তাঁকে যেতে হতে পারে জেলে।

ওই ঘটনার পর পরই মুখ খোলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি বলেন, নতুন বছর শুরুর আগে রাজ্যের মানুষকে নতুন উপহার দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীও বিষয়টি নিয়ে সরব হয়েছেন। তিনি বলেন, গরিব, দলিত এবং সংখ্যালঘু মানুষের উপরই প্রয়োগ করা হবে ‘UPCOCA’ আইন।

প্রতিকী ছবি 

.