লাল কেল্লায় খালিস্তানি পতাকা ওড়ানোর হুমকি নিষিদ্ধ সংগঠনের, সজাগ প্রশাসন

যদি কেউ স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা উত্তোলন করতে পারে, তাহলে তাকে ১ লক্ষ ২৫ হজার মার্কিন ডলার দিয়ে পুরস্কৃত করা হবে। এমনই দুঃসাহসিক বিজ্ঞাপন দিয়েছিল শিখ ফর জাস্টিস। 

Updated By: Aug 13, 2020, 06:10 PM IST
লাল কেল্লায় খালিস্তানি পতাকা ওড়ানোর হুমকি নিষিদ্ধ সংগঠনের, সজাগ প্রশাসন

নিজস্ব প্রতিবেদন : মাঝে একদিন পেরোলেই স্বাধীনতা দিবস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাল কেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করবেন ওই দিন। করোনা আবহে দিল্লি পুলিসের চিন্তা বাড়াচ্ছে নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিস (SFJ)। স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা ওড়ালে ১ লক্ষ ২৫ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে SFJ। এমন হুঙ্কার শোনার পর থেকেই ঘুম উড়েছে দিল্লির। 

দেশের স্বাধীনতা দিবসে ঐতিহাসিক লাল কেল্লায় খালিস্তানিদের এই ধরনের যে কোনও কর্মকাণ্ড রুখতে সুরক্ষা বলয় আঁটোসাঁটো করছে পুলিস। যদি কেউ স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা উত্তোলন করতে পারে, তাহলে তাকে ১ লক্ষ ২৫ হজার মার্কিন ডলার দিয়ে পুরস্কৃত করা হবে। এমনই দুঃসাহসিক বিজ্ঞাপন দিয়েছিল শিখ ফর জাস্টিস। সোশ্যাল মিডিয়ায় দুঃসাহসিক পোস্ট করে হুঙ্কার ছেড়ে রেখেছেন SFJ এর আইনজীবী তথা সাধারণ কৌঁসুলি গুরুপতবন্ত সিং। তারপর থেকেই জোর কদমে চলছে তল্লাশি। রাজধানীর প্রধান বাজারগুলি চষে ফেলেছে পুলিস। নজরদারি জোরদার করা হয়েছে সন্দেহভাজনদের উপর। শুধু তাই নয়, স্বাধীনতা দিবসের দিন সুরক্ষা নিশ্চিত করতে লাল কেল্লা ও আশেপাশে মোতায়েন করা হবে ৪৫ হাজার জওয়ান। হাতে স্নাইপার নিয়ে লাল কেল্লার পাঁচ কিলোমিটারের মধ্যে প্রতিটি উঁচু বিল্ডিংয়ে থাকবেন তাঁরা। 

আরও পড়ুন-  বেইরুটের বিস্ফোরক মিলল লস্কর জঙ্গিদের ডেরায়, ভারতীয় সেনার বড় সাফল্য

নিরাপত্তা সংস্থাগুলি অবশ্য জানিয়েছে এটি আম জনতার মধ্যে ভীতি ছড়ানোর একটি প্রচেষ্টা মাত্র। ক্রমাগত সোশ্যাল মিডিয়া উস্কানিমূলক পোস্ট করে চলেছে SFJ। নিষিদ্ধ এই সংগঠনের এক নেতা বলেছেন, ১৫ অগস্ট তাঁদের কাছে শাসকের পরিবর্তন ছাড়া আর কিছু না। স্বাধীনতা দিবসে এই সংগঠন গোলমাল পাকানোর চেষ্টা করতে পারে বলে মনে করছে দিল্লির পুলিস। আর তাই বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। 

.