রাজ্যে ঢুকেছে পাক-শ্রীলঙ্কার জঙ্গিরা, নাশকতার আশঙ্কায় হাই অ্যালার্ট জারি তামিলনাড়ু-কেরলে

গত কয়েক মাসে তামিলনাড়ুর বিভিন্ন জায়গা থেকে ১০ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিস। তদন্তকারীদের ধারনা রাজ্যে নাশকতা চালানোর ছক কষেছিল এরা

Updated By: Aug 23, 2019, 05:49 PM IST
রাজ্যে ঢুকেছে পাক-শ্রীলঙ্কার জঙ্গিরা, নাশকতার আশঙ্কায় হাই অ্যালার্ট জারি তামিলনাড়ু-কেরলে

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি ঢুকে পড়ার আশঙ্কার চরম সতর্কতা জারি করা হল তামিলাড়ুতে। পাশাপাশি কেরলের কিছু অংশেও জারি করা হল সতর্কতা। গোয়েন্দাদের আশঙ্কা, এক পাকিস্তানি সহ ৬ জঙ্গি ঢুকেছে তামিলনাড়ুতে। পাকিস্তানি বাদে অন্য জঙ্গিরা হল শ্রীলঙ্কার নাগরিক।

আরও পড়ুন-বিমানবন্দরে চাকরি দেওয়ার নামে ৩৮ লাখ টাকা প্রতারণা, কেতুগ্রাম থেকে ধৃত ৩

তামিলনাড়ুর এক পুলিস আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, জঙ্গি ঢুকে পড়ার খবর রয়েছে রাজ্য প্রশাসনের কাছে। এর জন্য সতর্ক করা হয়েছে রাজ্য পুলিসকে। সাধারণ মানুষকে জানানো হয়েছে, কারও কোনও সন্দহজনক কার্যকলাপ দেখলে খবর দিন। চেন্নাই ও কোয়েম্বাতুরুতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  সেখানে জারি করা হয়েছে লাল সতর্কতা। শহরে মোতায়েন করা হয়েছে ২০০০ পুলিস। প্রশাসনের ধারনা কোয়েম্বাতুরুতেই লুকিয়ে রয়েছে জঙ্গিরা।

অন্যদিকে, কেরলে বৃহস্পতিবার রাত থেকে সতর্ক করা হয়েছে পুলিসকে। বিশেষ করে কেরল-তামিলনাড়ু সীমানার পালাক্কাড, ত্রসুর ও এরনাকুলাম জেলায় সতর্ক রয়েছে প্রশাসন। বাসস্ট্যান্ড, ধর্মীয়স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন-মিড-ডে মিলে এবার ডিমের সঙ্গে মাছ-চাটনি-পোস্তও, মেনু নির্দিষ্ট করে দিল রাজ্য সরকার

কেরলের পুলিস প্রধান লোকনাথ বেহরা জেলাশাসকদের সতর্ক করেছেন। রেল স্টেশন, বাসস্ট্যান্ড, জনবহুল স্থান, বিমানবন্দরে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েক মাসে তামিলনাড়ুর বিভিন্ন জায়গা থেকে ১০ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিস। তদন্তকারীদের ধারনা রাজ্যে নাশকতা চালানোর ছক কষেছিল এরা। এদের সঙ্গে আইএসআইএসের যোগ রয়েছে বলে মনে করা হয়েছে।

.