কংগ্রেসে ভাঙন! বিজেপিতে যোগ দেওয়ার জোর জল্পনা মহারাষ্ট্রের বিরোধী দল নেতার ছেলের

কংগ্রেস এবং ন্যাশনালিস্ট কংগ্রেসের আসন সমঝোতা হওয়ায় ওই কেন্দ্রে প্রার্থী দেওয়ার কথা এনসিপি-র। মন পসন্দ কেন্দ্র না পাওয়ায় বেঁকে বসেন সুজয়ও।

Updated: Mar 12, 2019, 01:53 PM IST
কংগ্রেসে ভাঙন! বিজেপিতে যোগ দেওয়ার জোর জল্পনা মহারাষ্ট্রের বিরোধী দল নেতার ছেলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের বাদ্যি বাজতেই ভাঙন দেখা দিল মহারাষ্ট্রের কংগ্রেসে। শোনা যাচ্ছে, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা রাধাকৃষ্ণ ভিখে পাতিলের ছেলে সুজয় ভিখে পাতিল। আহমেদনগর থেকে কংগ্রেসের টিকিটে লড়তে চেয়েছিলেন সুজয় পাতিল। কিন্তু কংগ্রেস এবং ন্যাশনালিস্ট কংগ্রেসের আসন সমঝোতা হওয়ায় ওই কেন্দ্রে প্রার্থী দেওয়ার কথা এনসিপি-র। মন পসন্দ কেন্দ্র না পাওয়ায় বেঁকে বসেন সুজয়ও।

গত মাসে প্রদেশ কংগ্রেস সভাপতি অশোক চবন দাবি করেছিলেন, সুজয়ের সঙ্গে ভুল বোঝাবুঝি অতি দ্রুত মিটিয়ে নেওয়া হবে। এর জন্য দায়িত্ব দেওয়া হয় তাঁর বাবা রাধাকৃষ্ণ ভিখে পাতিলকে। সূত্রে খবর, আহমেদনগর কেন্দ্রে লড়ার ক্ষেত্রে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন সুজয়। এমনকি কংগ্রেসের টিকিট না মিললে নির্দল প্রার্থী হয়ে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন সুজয়। তবে, গত সপ্তাহে বিজেপি নেতা গিরিশ মহাজনের সঙ্গে সুজয়ের বৈঠকের খবর প্রকাশ্যে আসতেই তৈরি হয় জল্পনা।

আরও পড়ুন- পাকিস্তানের জঙ্গিঘাঁটিগুলি গুঁড়িয়ে দেওয়ার এটাই সেরা সময়, দাবি উঠল রাষ্ট্রসংঘে

যদিও বিজেপি সূত্রের খবর, মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীসের সঙ্গে দলের নেতাদের বৈঠকে সিদ্ধান্ত হয় দলের সঙ্গে কাজ না করলে সুজয়কে সরাসরি টিকিট দেওয়া সম্ভব নয়। উল্লেখ্য, আসন্ন লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের ৪৮টি আসনে এনসিপি এবং কংগ্রেস সমঝোতা করে। সিদ্ধান্ত হয় ২৬টি আসনে লড়বে কংগ্রেস এবং বাকি ২২টিতে প্রার্থী দেবে জোট সঙ্গী। সূত্রের খবর, প্রার্থী দেওয়ার বিষয়েও কার্যত চূড়ান্ত সিদ্ধান্ত সেরে ফেলেছে কংগ্রেস এবং এনসিপি।