Rajiv Gandhi 31st death anniversary: রাজীব গান্ধীর ৩১তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা Priyanka এবং Sonia-র, টুইট Rahul-র

১৯৯১ সালের ২১ মে Rajiv Gandhi-কে হত্যা করা হয়। Tamil Nadu-র Sriperumbudur-এ একটি নির্বাচনী মিছিলে তাঁর উপর হামলা চালানো হয়।

Updated By: May 21, 2022, 10:58 AM IST
Rajiv Gandhi 31st death anniversary: রাজীব গান্ধীর ৩১তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা Priyanka এবং Sonia-র, টুইট Rahul-র
ছবি: এএনআই

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৩১তম মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানালেন সনিয়া গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী। দিল্লির বীর ভূমিতে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানান তাঁরা। 

রাজীব গান্ধীর পুত্র, বর্তমান কংগ্রেস নেতা রাহুল গান্ধী তুইট করে শ্রদ্ধা নিবেদন করেছেন। টুইটারে তিনি লেখেন, "আমার বাবা একজন দুরদর্শি নেতা ছিলেন যার নীতি আধুনিক ভারত তৈরিতে সাহায্য করে। উনি একজন দয়ালু এবং উদার মানুষ এবং আমার ও প্রিয়াঙ্কার খুব ভাল পিতা ছিলেন যিনি আমাদেরকে ক্ষমা এবং সহানুভুতির মূল্য শিখিয়েছিলেন। আমি তাঁকে এবং তাঁর সঙ্গে কাটানো সময় খুব মনে পরে।" 

 

১৯৯১ সালের ২১ মে রাজিব গান্ধীকে হত্যা করা হয়। তামিলনাড়ুর শ্রীপেরুম্বুদুরে একটি নির্বাচনী মিছিলে তাঁর উপর হামলা চালানো হয়। ধনু নামের এক মহিলা আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় ওই মহিলা সহ ১৪ জনের মৃত্যু হয়।

 

আরও পড়ুন: Sheena Bora Murder: সাড়ে ৬ বছর পর জেলমুক্ত 'শিনা বোরা হত্যাকাণ্ডে' র মূল অভিযুক্ত ইন্দ্রাণী

প্রাক্তন প্রধানমন্ত্রীর হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া অভিযুক্তদের মধ্যে একজন এ জি পেরারিভালানকে বুধবার মুক্তি দেয় সুপ্রিম কোর্ট। সংবিধানের ১৪২ ধারার অধীনে ৩১ বছর পরে কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি।

 

পেরারিভালানকে ব্যাটারি কেনার অপরাধে অভিযুক্ত করা হয়। এই ব্যাটারি দুটি বোমা তৈরিতে ব্যবহার হয় বলে জানা যায়। ১৯ বছরের পেরারিভালানকে ঘটনার কিছুদিনের মধ্যেই গ্রেফতার করা হয়।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.