রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ে বিরোধী শিবিরে জোর তত্পরতা, আজ বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে সোনিয়া গান্ধী

রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ে বিরোধী শিবিরে জোর তত্‍পরতা। আজ বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে বসছেন সোনিয়া গান্ধী । YSR কংগ্রেস, TRS ইতিমধ্যেই রাষ্ট্রপতি নির্বাচনে NDA প্রার্থীকে সমর্থনের কথা জানিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ADMK -র যুযুধান দুই শিবিরও একই পথে। ফলে, বিরোধীদের পক্ষে রাষ্ট্রপতি নির্বাচনে নিজেদের প্রার্থীকে জিতিয়ে আনা কঠিন। তবে, হাল ছাড়ছেন না সোনিয়া গান্ধী।

Updated By: May 26, 2017, 08:54 AM IST
রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ে বিরোধী শিবিরে জোর তত্পরতা, আজ বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে সোনিয়া গান্ধী

ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ে বিরোধী শিবিরে জোর তত্‍পরতা। আজ বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে বসছেন সোনিয়া গান্ধী । YSR কংগ্রেস, TRS ইতিমধ্যেই রাষ্ট্রপতি নির্বাচনে NDA প্রার্থীকে সমর্থনের কথা জানিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ADMK -র যুযুধান দুই শিবিরও একই পথে। ফলে, বিরোধীদের পক্ষে রাষ্ট্রপতি নির্বাচনে নিজেদের প্রার্থীকে জিতিয়ে আনা কঠিন। তবে, হাল ছাড়ছেন না সোনিয়া গান্ধী।

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের রণকৌশল ঠিক করতে শুক্রবার সংসদে অ্যানেক্স বিল্ডিংয়ে অ-বিজেপি দলগুলিকে বৈঠকে ডেকেছেন তিনি। সোনিয়ার ডাকা বৈঠকে অংশ নিতে বুধবারই দিল্লি পৌছে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। SP , BSP , RJD , JDU , DMK এবং বামেরা এই বৈঠকে থাকছে। তবে, শিবসেনা এবং BJD কী করবে তা এখনও স্পষ্ট নয়।

সূত্রের খবর, প্রণব মুখোপাধ্যায়কে ফের রাইসিনায় পাঠাতে নরেন্দ্র মোদী রাজি হলে বিরোধীরাও সমর্থন করতে পারেন। ঝাড়খণ্ডের রাজ্যপাল দ্রৌপদী মুর্মু, NDA-র রাষ্ট্রপতি পদপ্রার্থী হলে বিরোধীদের বাজি হতে পারেন গোপালকৃষ্ণ গান্ধী বা মীরা কুমার । আজকের বৈঠকে এসব নিয়েই আলোচনা হওয়ার কথা। আর সেখানে বিরোধী ঐক্য কতটা দানা বাঁধে এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

.