গ্রামের নাম পাল্টে হয়ে গেল ‘আত্মহত্যা গ্রাম’!

গোটা একটা গ্রামের নামই পাল্টে গেল। গ্রামটার নাম আগে কিছু একটা ছিল নিশ্চয়ই। কিন্তু আজ আর সে নাম কারও মনে নেই। আজ এই গ্রামটকে সবাই ‘আত্মহত্যা গ্রাম’ নামেই চেনে!

Updated By: May 14, 2016, 12:19 PM IST
গ্রামের নাম পাল্টে হয়ে গেল ‘আত্মহত্যা গ্রাম’!

ওয়েব ডেস্ক: গোটা একটা গ্রামের নামই পাল্টে গেল। গ্রামটার নাম আগে কিছু একটা ছিল নিশ্চয়ই। কিন্তু আজ আর সে নাম কারও মনে নেই। আজ এই গ্রামটকে সবাই ‘আত্মহত্যা গ্রাম’ নামেই চেনে!

মধ্যপ্রদেশে অবস্থিত এই গ্রামটি। এখানে ১১০ দিনে ১২০টি আত্মহত্যা হয়েছে! গ্রামের প্রতিটা ঘর থেকেই কেউ না কেউ আত্মহত্যা করেছেন। ঠিক কী কারণে এই গ্রামে এত আত্মহত্যা হচ্ছে, তা কেউ জানে না। গ্রামে এমন কোনও পরিবার নেই যেখানে কেউ আত্মহত্যা করেননি। গ্রামবাসী থেকে শুরু করে পুলিস, কেউই এই ধারাবাহিক আত্মহত্যার আসল কারণ সম্পর্কে কিছু বলতে পারছেন না। পাশেই আরও একটি গ্রাম রয়েছে। সেখানেও বহু মানুষ থাকেন। কিন্তু সেখানে গত ১০ বছরে ৫০ থেকে ৬০ জন ব্যক্তি আত্মহত্যা করেছেন। এই অস্বাভাবিক আত্মহত্যার পিছনে কি অন্য কোনও কারণ রয়েছে, তা এখনও কারও জানা নেই। আত্মহত্যার এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা গ্রামে। কার ঘরে কখন আত্মহত্যা হানা দেয়, তা নিয়েই ভয় কাঁটা হয়ে রয়েছেন গ্রামবাসীরা।

গ্রামের এরকম আত্মহ্ত্যা নিয়ে কী বলছেন পুলিস থেকে গ্রামবাসীরা, দেখে নিন তার ভিডিও

 

.