অযোধ্যায় সব মন্দির খুলে দিচ্ছে Yogi সরকার, কড়াকড়ি করোনাবিধিতে

রামনবমীর আগে থেকেই অযোধ্যার সমস্ত মন্দির বন্ধ হয়ে যায়

Updated By: May 31, 2021, 06:59 PM IST
অযোধ্যায় সব মন্দির খুলে দিচ্ছে Yogi সরকার, কড়াকড়ি করোনাবিধিতে

নিজস্ব প্রতিবেদন: দেশে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যায় কিছুটা হ্রাস ঘটেছে। কিন্তু এখনও মৃত্যুসংখ্যায় তেমন হেরফের হয়নি। অক্সিজেন সঙ্কট থেকে হাসপাতালে বেড না মেলার সমস্যা এখনও বর্তমান। আর এই অবস্থায় পয়লা জুন থেকে অযোধ্যার (Ayodhya) সব মন্দির দর্শনার্থীদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার (Uttar Pradesh)। যদিও কোভিড বিধি মানতে একাধিক কড়া নির্দেশিকা রাখা হয়েছে।

করোনার ভ্যাকসিন নেওয়া থাকলে তবেই দর্শন করা যাবে মন্দিরে। এছাড়াও মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার করতে হবে। অযোধ্যার জেলা প্রশাসন অবশ্য মন্দিরে একসাথে এক সময়ে ৫ জনের প্রবেশের অনুমতি দিয়েছে। উল্লেখ্য রামনবমীর আগে থেকেই অযোধ্যার সমস্ত মন্দির বন্ধ হয়ে যায়। তবে ফের সংক্রমণ কিছুটা কমায় কোভিড বিধি মেনে মন্দির খুলতে চাইছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: টিকানীতিতে 'various flaws'; করোনা টিকাকরণ নিয়ে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্র

প্রসঙ্গত, সোমবার উত্তরপ্রদেশের যোগী সরকার ৬ জেলায় করোনা কারফিউ সংক্রান্ত নির্দেশিকায় কিছুটা শিথিলতা এনেছে। পয়লা জুন থেকে কনটেইনমেন্ট জোনের বাইরে বাজারগুলিকে সপ্তাহে ৫ দিন খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: টিকা নিলেই মদ কেনা যাবে! উত্তরপ্রদেশে নয়া নির্দেশ

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.