Delhi organ racket busted: অসহায় বাংলাদেশি রোগীদের কিডনি চুরি করে রাজা ডাক্তাররা! ভয়ংকর ঘটনা দিল্লির নামী হাসপাতালে...

অস্ত্রোপচারের সময় কিডনি সরানো হত বলে জানতে পেরেছে পুলিস। যাঁদের কিডনি নেওয়া হয়েছে তাঁদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশের নাগরিক। গোটা চক্রটিই চলত রাজস্থান এবং বাংলাদেশ থেকে।

Updated By: Jul 9, 2024, 07:08 PM IST
Delhi organ racket busted: অসহায় বাংলাদেশি রোগীদের কিডনি চুরি করে রাজা ডাক্তাররা! ভয়ংকর ঘটনা দিল্লির নামী হাসপাতালে...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিডনি পাচার চক্রে জড়িত থাকার অভিযোগে এক চিকিৎসক-সহ তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছেন দিল্লি পুলিস। ক্রাইম ব্রাঞ্চের জালে এক চিকিৎসক-সহ সাতজন। ধৃতদের মধ্যে একজন মহিলা চিকিৎসকও রয়েছে বলে পুলিস সূত্রে খবর। গোটা চক্রটিই চলত রাজস্থান এবং বাংলাদেশ থেকে।

আরও পড়ুন, AIDS in Tripura: এইডসে আক্রান্ত ৮২৮ জন, মৃত ৪৭ পড়ুুয়া! রাজ্যে দ্রুত ছড়াচ্ছে এই মারণ ভাইরাস...

চক্রের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন আটক ডাক্তার বিজয়া কুমারী (৫০)। তিনি দিল্লির সরিতা বিহারের একটি হাসপাতালের চিকিৎসক। এখন পর্যন্ত বিজয়া উত্তর প্রদেশের নয়ডার একটি হাসপাতালে প্রায় ১৬ জন রোগীর দেহে কিডনি প্রতিস্থাপন করেছেন। ওই অস্ত্রোপচারের সঙ্গে এই পাচার চক্রের কোনও যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। 

অস্ত্রোপচারের সময় কিডনি সরানো হত বলে জানতে পেরেছে পুলিস। যাঁদের কিডনি নেওয়া হয়েছে তাঁদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশের নাগরিক। পাচারকারীদের হয়ে ওই মহিলা চিকিৎসক অস্ত্রোপচার করতেন বলে পুলিস সূত্রে জানানো হয়েছে। কিডনি পাচার চক্রটি বাংলাদেশের রোগীদের খুঁজে বের করত। এরপর তাদেরকে উন্নত চিকিৎসার মাধ্যমে কিডনি প্রতিস্থাপনের জন্য প্রলুব্ধ করত।

এমনকী কিডনি প্রতিস্থাপনের জন্য বিভিন্ন জাল নথিপত্র তৈরি করা হত। দাতা ও গ্রাহকের মধ্যে ভুয়ো সম্পর্ক দেখানো হত। এইসব জাল নথিতে ব্যবহার করা হত নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের নামে।

আরও পড়ুন, Viral Video: মেয়েদের কলেজ ছুটির সময় গেটের সামনে দাঁড়িয়ে, প্যান্টের চেন খুলে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.