বৌমাকে সমর্থন করে বিপাকে শিবপাল, কমল নিরাপত্তা

উত্তরপ্রদেশ পুলিস একটি আদেশ জারি করেছে যে বিধায়ক এবং প্রগতিশীল সমাজবাদী পার্টির প্রধান শিবপাল যাদবের নিরাপত্তা Z বিভাগ থেকে কমিয়ে Y বিভাগে করা হয়েছে। সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা ও শিবপাল যাদবের বড় ভাই প্রয়াত মুলায়ম সিং যাদবের মৃত্যুর পর মৈনপুরী লোকসভা আসনটি শূন্য হয়ে গেছে।

Updated By: Nov 28, 2022, 08:39 PM IST
বৌমাকে সমর্থন করে বিপাকে শিবপাল, কমল নিরাপত্তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের (ইউপি) যোগী সরকার প্রগতিশীল সমাজবাদী পার্টির (পিএসপি) প্রধান এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের কাকা শিবপাল যাদবের (শিবপাল যাদব) নিরাপত্তা কমিয়েছে। জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতেন শিবপাল যাদব। এখন তা Y ক্যাটাগরিতে নামিয়ে আনা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিসের নিরাপত্তা বিভাগ এই নির্দেশ জারি করেছে। বর্তমানে, শিবপাল যাদব পুরানো বিতর্ক ভুলে মৈনপুরী লোকসভা উপনির্বাচনে অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদবের পক্ষে প্রচার করছেন। অন্যদিকে এই প্রচারের মাঝেই নিরাপত্তা কমানোর এই নির্দেশ সামনে এসেছে।

কমানো হল শিবপালের নিরাপত্তা

উত্তরপ্রদেশ পুলিস একটি আদেশ জারি করেছে যে বিধায়ক এবং প্রগতিশীল সমাজবাদী পার্টির প্রধান শিবপাল যাদবের নিরাপত্তা Z বিভাগ থেকে কমিয়ে Y বিভাগে করা হয়েছে।

 

ডিম্পলের জন্য ভোট চাইছেন শিবপাল

সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা ও শিবপাল যাদবের বড় ভাই প্রয়াত মুলায়ম সিং যাদবের মৃত্যুর পর মৈনপুরী লোকসভা আসনটি শূন্য হয়ে গেছে। উপনির্বাচনে মৈনপুরী আসনে জয়ী হওয়া সমাজবাদী পার্টির জন্য কৃতিত্বের বিষয়। অখিলেশ যাদবের স্ত্রী এবং প্রাক্তন সাংসদ ডিম্পল যাদবকে মৈনপুরী লোকসভা আসন থেকে উপনির্বাচনে প্রার্থী করেছে এসপি। অন্যদিকে বিজেপির তরফে প্রার্থী হচ্ছেন রঘুরাজ সিং শাক্য।

আরও পড়ুন: Mehbooba Mufti: আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাড়তে হবে সরকারি আবাসন, মেহবুবা মুফতিকে নোটিস প্রশাসনের

মৈনপুরী নির্বাচনে এক হয়েছে যাদব পরিবার

তাৎপর্যপূর্ণভাবে, অখিলেশ যাদব এবং তাঁর কাকা শিবপাল যাদবের মধ্যে সমস্যা কারও কাছে গোপন নয়। এই কারণে শিবপাল যাদবকে নিজের দল প্রগতিশীল সমাজবাদী পার্টি গঠন করতে হয়েছে। কিন্তু, ময়নপুরী লোকসভা উপনির্বাচনে ডিম্পল যাদবকে প্রার্থী করার পর, শিবপাল যাদব সব অভিযোগ ভুলে সমাজবাদী পার্টির হয়ে ভোট চাইছেন। সম্প্রতি শিবপাল এবং অখিলেশকে একই মঞ্চে দেখা গেছে। এরপর অখিলেশও সবার সামনে শিবপালের পা ছুঁয়ে নমস্কার করেন করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)