RG Kar Incident: লিফটে কর্তব্যরত তরুণী চিকিৎসককে পেয়ে...! ফের হাসপাতালে ন্যক্কারজনক ঘটনা

This Hospital Again Reminds RG Kar Incident: আরজি কর কাণ্ডের জেরে উত্তপ্ত গোটা দেশ! আর এই আবহে ফের ঘটে গেল...  

Updated By: Sep 10, 2024, 06:49 PM IST
RG Kar Incident: লিফটে কর্তব্যরত তরুণী চিকিৎসককে পেয়ে...! ফের হাসপাতালে ন্যক্কারজনক ঘটনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোটা দেশ জুড়ে এ কী চলছে! একাধিক রাজ্য থেকে আসছে পরপর সব  যৌন হেনস্থার খবর। আরজি কর হাসপাতালে (Kolkata Rape And Murder Case) কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সকলে। কলকাতায় প্রতিদিন রাস্তায় নামছেন শয়ে শয়ে মানুষ। অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনা রাতের ঘুম কেড়ে নিয়েছে। আর ঠিক আবহে ভয়ংকর ঘটনা ঘটে গেল দেশের আরেক হাসপাতালে!পশ্চিমবঙ্গের পর এবার ঝাড়খণ্ডে। হাসপাতালে কর্তব্যরত অবস্থায় যৌন নিগ্রহের শিকার এক তরুণী চিকিৎসক। 

আরও পড়ুন:'CM বদলে MP, সুপারস্টার একেই বলে', দেবকে নিয়ে বিস্ফোরক কুণাল

রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে গত রবিবার ঘটে গিয়েছে এই হাড়হিম করা ঘটনা। হাসপাতালের ওয়ার্ডে যাওয়ার সময় লিফটে উঠেছিলেন কর্তব্যরত তরুণী চিকিৎসক। তিনি একাই ছিলেন লিফটে। এরপরেই তিনি যৌন নিগ্রহের শিকার হন। ঘটনার পর দ্রুত থানায় অভিযোগ জানিয়েছে তরুণীর পরিবার। কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসককে যৌন নিগ্রহের ঘটনায় এফআইআর দায়ের হয়। এরপরেই অভিযুক্তকে গ্রেফতার করে ফেলে পুলিস। এদিকে হাসপাতালের ভিতর এই ঘটনায় আর চুপ থাকতে পারেননি চিকিৎসকরা। তাঁরা বিক্ষোভে শামিল হয়ে কর্মবিরতিতেও চলে যান। 

এরপর হাসপাতাল কর্তৃপক্ষ এই ঘটনার প্রেক্ষিতে জুনিয়র চিকিৎসকদের অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে। চিকিৎসকদের বিক্ষোভ পরবর্তীতে থেমে যায়। তবে হাসপাতালে নিরাপত্তা সুনিশ্চিত করতে একগুচ্ছ দাবি রেখেছেন ডাক্তাররা। চিকিৎসকরা দাবি মেনেই, রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের প্রতি লিফটে একজন করে কর্মী রাখা হবে স্থির করা হয়েছে। পাশাপাশি প্রতি ওয়ার্ডে পুলিস মোতায়েন করা হয়েছে। আগামী দিনে ১০০ পুলিস থাকবে বলেই খবর।

আরও পড়ুন: বাঙালির পাতে উঠবে না মুরগি-ডিম! বিরাট আপডেট বাজার তোলপাড়...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram)

.