পেট্রোল পাম্প, রেল স্টেশন, হাসপাতালে আরও তিনদিন নেওয়া হবে পুরনো নোট

জনতাকে স্বস্তি দিতে ফাঁস আরেকটু আলগা করল কেন্দ্র। পেট্রোল পাম্প, রেল স্টেশন, হাসপাতালে আরও তিনদিন নেওয়া হবে পুরনো নোট। মহিলা ও বৃদ্ধদের জন্য কাল থেকে স্টেট ব্যাঙ্কে আলাদা লাইন।

Updated By: Nov 11, 2016, 10:57 PM IST
পেট্রোল পাম্প, রেল স্টেশন, হাসপাতালে আরও তিনদিন নেওয়া হবে পুরনো নোট

ওয়েব ডেস্ক: জনতাকে স্বস্তি দিতে ফাঁস আরেকটু আলগা করল কেন্দ্র। পেট্রোল পাম্প, রেল স্টেশন, হাসপাতালে আরও তিনদিন নেওয়া হবে পুরনো নোট। মহিলা ও বৃদ্ধদের জন্য কাল থেকে স্টেট ব্যাঙ্কে আলাদা লাইন।

নোটসঙ্কটে সরকারের সঙ্গে সহযোগিতা করছে দেশবাসী। নোটের লাইনে দিয়েছে অপরিসীম ধৈর্যের পরিচয়। তবে দিনের পর দিন একই অবস্থা চললে, ধৈর্যের বাঁধ ভাঙতেও পারে। তাই, আগেভাগে ব্যবস্থা নিল কেন্দ্র।  ব্যাঙ্ক, ATM ও পোস্ট অফিসে পুলিসি নিরাপত্তা দিতে রাজ্যে রাজ্যে নির্দেশ পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

যদিও রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, ব্যাঙ্কগুলিতে পর্যাপ্ত টাকার যোগান রয়েছে। খালি হাতে ফিরতে হবে না কাউকেই। শনি ও রবিবারও ব্যাঙ্ক খোলা থাকছে।  শনি ও রবিবার মহিলা ও বয়স্ক নাগরিকদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা করেছে SBI.

আরও পড়ুন- টাকা সমস্যা নিয়ে এবার পথে নামলেন রাহুল গান্ধী

দশ দিনের মধ্যেই ভিড়ে হাঁসফাঁস পরিস্থিতি থেকে রেহাই মিলবে আশ্বাস দিয়েছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। নতুন নোট এখন সকলের হাতে এসে পৌছয়নি। তাই গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলিতে পুরনো নোট নেওয়ার সময়সীমাও বাড়িয়েছে কেন্দ্র।  ১৪ নভম্বর মধ্যরাত পর্যন্ত সরকারি হাসপাতালে নেওয়া হবে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট।

১৪ নভেম্বর মধ্যরাত পর্যন্ত জাতীয় সড়কের টোলপ্লাজাগুলিতে কোনও মাসুল দিতে হবে না।

পেট্রোল পাম্পগুলিতেও ১৪ নভেম্বর মধ্যরাত পর্যন্ত পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট নেওয়া হবে।

আরও পড়ুন- বাজারে আসছে নতুন ১০০০ টাকার নোট

রেল স্টেশনেও ১৪ নভেম্বর মধ্যরাত পর্যন্ত পুরনো ৫০০ ও হাজার টাকার নোট নেওয়া হবে।

.