গ্রেটার নয়ডায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দুটি নির্মীয়মাণ বহুতল; মৃত ৩, ধ্বংস্তূপে আটকে বহু

একটি নির্মীয়মাণ ৬ তলা বাড়ি অন্য একটি ৪ তলা বাড়ি ওপরে ভেঙে পড়ে। ভার নিতে না পেরে সেটিও ভেঙে পড়ে। বাড়িটিতে ১৮টি পরিবার বাস করতো বলে জানা ‌যাচ্ছে

Updated By: Jul 18, 2018, 08:59 AM IST
গ্রেটার নয়ডায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দুটি নির্মীয়মাণ বহুতল; মৃত ৩, ধ্বংস্তূপে আটকে বহু

নিজস্ব প্রতিবেদন: গ্রেটার নয়ডায় ভেঙে পড়ল ২টি বহুতল। এখনও প‌র্যন্ত ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের মধ্যে আটকে রয়েছেন অন্তত ৫০ জন। উদ্ধারকা‌র্যে নেমেছে জাতীয় বিপ‌র্যয় মোকাবিলা টিম। জীবিতদের খুঁজে বের করতে আনা হয়েছে কুকুর। গ্রেটার নয়ডার শাহ বেরি গ্রামের ঘটনা।

আরও পড়ুন-কেন ভেঙে পড়ল মোদীর সভামঞ্চ? জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে ফাঁস হল আসল কারণ

মঙ্গলবার রাত নটা নাগাদ একটি নির্মীয়মাণ ৬ তলা বাড়ি অন্য একটি ৪ তলা বাড়ি ওপরে ভেঙে পড়ে। ভার নিতে না পেরে সেটিও ভেঙে পড়ে। বাড়িটিতে ১৮টি পরিবার বাস করতো বলে জানা ‌যাচ্ছে। তবে আটকে পড়া লোকজনদের মধ্যে ১২ জন শ্রমিকও রয়েছে বলে এলাকাবাসীদের দাবি।

নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের ফলেই এই দুর্ঘটনা বলে মনে করছেন এলাকার লোকজন। বাড়ি দুটির প্রমোটারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয়েছে।

উদ্ধারকাজ অনেক দেরিতে শুরু হয়েছে বলে দাবি করছেন এলাকার মানুষজন। তবে ঘটনাস্থলে এনডিআরএফ এক ৪টি দলের ৯৬ জন সদস্য কাজ করে চলেছে। আনা হয়েছে ভারী ভারী আর্থমুভার ও ক্রেন। উদ্ধারকারীরা তন্নতন্ন করে খুঁজে চলেছেন ধ্বংসস্তূপের মধ্যে কেউ আটকে রয়েছেন কিনা।

আরও পড়ুন-নির্মাণ কোম্পানির দফতর থেকে উদ্ধার ১৬০ কোটি টাকা নগদ ও ১০০ কেজি সোনা

এদিকে এই ঘটনার তদন্তের আদেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যানাথ। এনডিআরএফের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও প‌র্যন্ত ২ জন পুরুষ ও এক মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

.