close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হোন প্রিয়ঙ্কা, দাবি উত্তর প্রদেশের কর্মীদের

তবে প্রিয়ঙ্কা এ নিয়ে কোনও মন্তব্যই দলের বৈঠকে করেননি বলে খবর।

Updated: Jun 12, 2019, 11:51 PM IST
কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হোন প্রিয়ঙ্কা, দাবি উত্তর প্রদেশের কর্মীদের

নিজস্ব প্রতিবেদন: ২০১৪ সালের লোকসভা নির্বাচন। ২০১৭ সালের বিধানসভা নির্বাচন। ২০১৯ সালের লোকসভা নির্বাচন। পাঁচ বছরের ব্যবধানে কংগ্রেস ক্রমশ ক্ষয়িষ্ণু হয়েছে উত্তর প্রদেশে। এমনকী, হারের মুখ দেখতে হয়েছে স্বয়ং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেও।

গত তিনটি নির্বাচনেই সেখানে গেরুয়া ঝড়। তিন বছর পর ওই রাজ্যে আবার বিধানসভা নির্বাচন। তখন এই গেরুয়া ঝড় কীভাবে সামলাবে কংগ্রেস, সেই প্রশ্নই ঘুরছে জাতীয় রাজনীতির অন্দরমহলে।

আরও পড়ুন: অনুপস্থিত রাহুল! দলের রণনীতি ঠিক করে ফেললেন কংগ্রেস নেতারা

এবার সেই ঝড় সামলানোর উপায় বাতলে দিলেন স্বয়ং কংগ্রেস নেতা-কর্মীরাই। তাঁরা এবার উত্তর প্রদেশে প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বে লড়াই করতে চান। তাঁকে এখনই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করা হোক। যোগীরাজ্যের কংগ্রেসকর্মীরা এই দাবিতেই সরব হয়েছেন।

বুধবার একদিনের সফরে উত্তর প্রদেশের রায়বরেলি পৌঁছন প্রিয়ঙ্কা। সেখানকার একটি গেস্ট হাউজে ওই রাজ্যের ৪২টি লোকসভা আসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। ওই বৈঠকেই কর্মীরা তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে উত্তর প্রদেশ থেকে ভোটে লড়ার দাবিতে সরব হন।

আরও পড়ুন: তিন তালাক রুখতে ফের বিল পেশের উদ্যোগ মোদী সরকারের

প্রিয়ঙ্কা উত্তর প্রদেশের পূর্ব অংশে কংগ্রেসের দায়িত্বে। লোকসভা নির্বাচনের কয়েকমাসে আগে তাঁকে সাধারণ সম্পাদক করা হয়। তার পর উত্তর প্রদেশের দায়িত্ব দেওয়া হয়। লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশে দলের শোচনীয় ফল নিয়ে আলোচনা করতেই এদিন রায়বরেলিতে হাজির হয়েছিলেন প্রিয়ঙ্কা।

কংগ্রেস সূত্রে খবর, বৈঠকে দলের দুর্বল সংগঠনের কথা মেনে নেন কর্মীরা। তবে আগামিদিনে আরও লড়াই করার আশ্বাস দেন তাঁরা। তারই ফাঁকে প্রিয়ঙ্কাকে নিয়ে প্রস্তাব রাখা হয়। তবে প্রিয়ঙ্কা এ নিয়ে কোনও মন্তব্যই দলের বৈঠকে করেননি বলে খবর।