Lakhimpur Kheri যাবেন রাহুল গান্ধী-সহ কংগ্রেসের প্রতিনিধি দল, অনুমতিই দিল না যোগী সরকার

প্রিয়াঙ্কার পর রাহুল গান্ধী লখিমপুরে যাওয়ার অনুমতি পেলেন না।

Updated By: Oct 6, 2021, 09:20 AM IST
Lakhimpur Kheri যাবেন রাহুল গান্ধী-সহ কংগ্রেসের প্রতিনিধি দল, অনুমতিই দিল না যোগী সরকার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সোমবার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে লখিমপুর-খিরিতে (Lakhimpur Kheri)  পৌঁছতেই দেয়নি উত্তরপ্রদেশের পুলিস। পুলিস তাঁকে গৃহবন্দি করে রাখে। যদিও সেই নির্দেশ অমান্য করেই ভোররাতে লখিমপুরের উদ্দেশে রওনা দেন প্রিয়ঙ্কা, তবে মাঝপথেই তাঁকে আটক করে পুলিস। পরে পুলিসের সঙ্গে বচসার পর তাঁকে গ্রেফতারও করা হয়। প্রিয়াঙ্কার পর রাহুল গান্ধী (Rahul Gandhi) লখিমপুরে যাওয়ার অনুমতি পেলেন না। 

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি দিয়ে কংগ্রেসের তরফে যাওয়ার অনুমতি চাওয়া হয়। মৃত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার জন্যই লখিমপুর যাওয়ার কথা তাঁর। তবে উত্তরপ্রদেশ সরকারের বক্তব্য়, শান্তি বজায় রাখতেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন, Lakhimpur: শুধু তৃণমূলের প্রতিনিধিদল পৌঁছাল শোকস্তব্ধ পরিবারের কাছে

রাহুল গান্ধী-সহ ৫ সদস্যের একটি দল খিরি যাওয়ার কথা, যদিও যোগী সরকার সেই অনুমতি দেননি। উত্তরপ্রদেশ সরকার কংগ্রেসের প্রতিনিধি দলকে লখনউতে আরোপিত ফৌজদারী কার্যবিধি কোড (CrPC) এর ধারা ১৪৪ এর পরিপ্রেক্ষিতে লখিমপুর খিরি জেলায় যাওয়ার অনুমতি দেওয়া থেকে বিরত থেকেছে।

সূত্রের খবর, বুধবার সকাল ১০টায় সাংবাদিক বৈঠক করার কথা রাহুল গান্ধীর। তার সঙ্গে উপস্থিত থাকবেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ও রাজ্যসভার সাংসদ কেসি বেণুগোপাল।

আরও পড়ুন, Power Crisis: উত্সবে অন্ধকার? কয়লার জোগানে ঘাটতি, বিদ্যুত্ সঙ্কটের আশঙ্কা দেশজুড়ে

মঙ্গলবার ১৪৪ ধারা ভঙ্গের দায়ে প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। ভোর ৪.৩০টের সময় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। স্থানীয় SHO-র রিপোর্টের মাধ্যমে ম্যাজিস্ট্রেট জানিয়েছেন তাকে পুলিস রিমান্ডে রাখতে হবে। সীতাপুর (Sitapur) অতিথিশালাকেই অস্থায়ী জেল বানিয়ে সেখানে প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) রাখা হয়েছে। 

রবিবারের ঘটনার পর থেকেই লখিমপুর খেরিকে কার্যত দুর্গে পরিণত করেছে উত্তর প্রদেশ পুলিশ৷ বিরোধী পক্ষের কোনও নেতাকেই ঘটনাস্থলে গিয়ে মৃত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না৷ এ দিন তৃণমূল সাংসদরাও দু'টি দলে ভাগ হয়ে কোনওক্রমে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করেন৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.