Video: বাবা জঙ্গি, সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করার কাতর অনুরোধ ছেলের

'আমারা তোমায় ঘিরে রেখেছি। তুমি বাঁচতে পারবে না। হাতিয়ার নিচে রেখে এগিয়ে আসো '

Edited By: অরুণিমা কর্মকার | Updated By: Mar 22, 2021, 05:19 PM IST
Video: বাবা জঙ্গি, সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করার কাতর অনুরোধ ছেলের

নিজস্ব প্রতিবেদন: বাবা জঙ্গি! সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করার কাতর আবেদন করল ছেলে। 'ফিরে আসো বাবা। আমি তোমার ফারাক বাবা। বাইরে চলে আসো। এঁরা বলেছে তোমাকে কিছু করবে না। আমার তোমাকে মনে পড়ছে বাবা'। সেই কাতর অনুরোধের মুহূর্তের ভিডিও প্রকাশ্যে এসেছে। 

 সেই মুহূর্তে সেনাবাহিনীর সঙ্গে ঘন অন্ধকারে দাঁড়িয়ে অনুরোধ জানিয়েছেন তাঁর স্ত্রীও। মাইকে চোখের জল ফেলতে ফেলতে স্বামীকে বন্দুক ফেলে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি। স্ত্রীয়ের পিছনে সেই সময় বন্দুক হাতে দাঁড়িয়ে ভারতের যৌথ বাহিনী। একদিকে তাঁদের জোড়াজুড়ি, অন্যদিকে স্বামীর সঙ্গে সংসার করার ইচ্ছা, অন্ধকারে জঙ্গলের বাইরে দাঁড়িয়ে মাইকে বলে চলছেন 'ফিরে আসো তুমি'। কিন্তু ফিরে আসলেও কি তাঁর নতুন করে সংসার পাতার ইচ্ছা পূর্ণ হবে? সেই প্রশ্নের উত্তর নেই, নেই কোনও নিশ্চয়তা। কিন্তু তাও দেশের স্বার্থে স্বামীকে আত্মসমর্পণ করতে বলছেন স্ত্রী। 

তিনি বলছেন, 'আমি মরে যাব। আমি এই গভীর রাতে এখানে এসেছি। দয়া করে তুমি আত্মসমর্পণ কর। এঁরা কিছু করবে না। যদি তুমি না আসো তাহলে আমি আসছি তোমার কাছে। আমাকেও তুমি গুলি কর। আফাক এবং আয়ফাও ( দুই সন্তান) আমার সঙ্গে এসেছে'।

সেই সময় পুলিস জানায়, 'আমরা তোমায় ঘিরে রেখেছি। তুমি বাঁচতে পারবে না। হাতিয়ার নিচে রেখে এগিয়ে আসো '।

 

প্রসঙ্গত, ইতিমধ্যই এনকাউন্টারে (encounter) খতম ৪ জঙ্গি। সোমবার সকালে শোপিয়ার (Shopian) মণিহাল (Manihal)এলাকায় জঙ্গিদের পাকড়াও করা হয়। তারা পালাতে গেলে গুলি চালায় নিরাপত্তাবাহিনী। পুলিসের তরফে জনানো হয়েছে, তিনজনই লস্কর-ই-তৈবার (Lashkar-e-Taiba) সদস্য। ওই এলাকায় আরও দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে মনে করছে নিরপত্তাবাহিনী। চলছে সার্চ অপারেশন। জানা গিয়েছে, জঙ্গিদের (terrorists) আত্মসমর্পণ করতে বলা হলে তারা মানতে চায় না। তখনই এনকাউন্টার করা হয়।   

.