ব্যপমকাণ্ডে সুবিচার না হলে তাদের মৃত্যুর অনুমতি দেওয়া হোক, রাষ্ট্রপতিকে লিখলেন ডাক্তারি ছাত্ররা

ব্যপমকাণ্ডে সুবিচার হোক, নয়তো তাদের মৃত্যুর অনুমতি দেওয়া হোক। এই মর্মে রাষ্ট্রপতির কাছে চিঠি লিখেছেন মধ্যপ্রদেশের গজরা রাজা মেডিক্যাল কলেজের পাঁচ ডাক্তারি ছাত্র। ওই ছাত্রদের দাবি, অভিযোগ থেকে রেহাই পাওয়া সত্ত্বেও কলেজে তাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। ব্যপমকাণ্ডে আড়াই হাজার অভিযুক্তের মধ্যে এই পাঁচ ছাত্রও রয়েছেন।

Updated By: Jul 22, 2015, 08:47 AM IST
ব্যপমকাণ্ডে সুবিচার না হলে তাদের মৃত্যুর অনুমতি দেওয়া হোক, রাষ্ট্রপতিকে লিখলেন ডাক্তারি ছাত্ররা

ওয়েব ডেস্ক: ব্যপমকাণ্ডে সুবিচার হোক, নয়তো তাদের মৃত্যুর অনুমতি দেওয়া হোক। এই মর্মে রাষ্ট্রপতির কাছে চিঠি লিখেছেন মধ্যপ্রদেশের গজরা রাজা মেডিক্যাল কলেজের পাঁচ ডাক্তারি ছাত্র। ওই ছাত্রদের দাবি, অভিযোগ থেকে রেহাই পাওয়া সত্ত্বেও কলেজে তাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। ব্যপমকাণ্ডে আড়াই হাজার অভিযুক্তের মধ্যে এই পাঁচ ছাত্রও রয়েছেন।

চিঠিতে তাঁরা লিখেছেন, ২০১০ সালে ডাক্তারির এন্ট্রান্সে উত্তীর্ণ হওয়ার তিন বছর পর ব্যপমকাণ্ডে তাদেরও অভিযুক্ত করা হয়।  হাইকোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতে গোয়ালিয়রের ওই কলেজ তাদের ফের ভর্তি নিতে বাধ্য হয়। অথচ সাধারণ মানুষের চোখে তাঁদের প্রতারক হিসেবে তুলে ধরা হচ্ছে বলে অমিত চাড্ডা নামে এক ডাক্তারি পড়ুয়ার অভিযোগ। লাঞ্ছনার হাত থেকে বাঁচতে মৃত্যুই শ্রেয় বলে মনে করছেন তাঁরা।   

.