পাকিস্তানে ওয়াঘা সীমান্ত বিস্ফোরণ, হত ৫৫, কড়া ভাষায় নিন্দা প্রধানমন্ত্রী মোদীর

পাকিস্তানে ওয়াঘা সীমান্তের আত্মঘাতী  বিস্ফোরণে  নিহত হয়ছেন ৫৫ জন।   জখম হয়েছে প্রায় ২০০ জন।   দু দেশের পতাকা নামনোর পরেই  বিস্ফোরণে কেঁপে ওঠে ওয়াঘা সীমান্তের একটি পার্কিং এলাকা।

Updated By: Nov 3, 2014, 12:18 PM IST
পাকিস্তানে ওয়াঘা সীমান্ত বিস্ফোরণ, হত ৫৫, কড়া ভাষায় নিন্দা প্রধানমন্ত্রী মোদীর

 

ওয়েব ডেস্ক: পাকিস্তানে ওয়াঘা সীমান্তের আত্মঘাতী  বিস্ফোরণে  নিহত হয়ছেন ৫৫ জন।   জখম হয়েছে প্রায় ২০০ জন।   দু দেশের পতাকা নামনোর পরেই  বিস্ফোরণে কেঁপে ওঠে ওয়াঘা সীমান্তের একটি পার্কিং এলাকা।  পাক তালিবান জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে নিয়েছে।  পাকিস্তানে বিস্ফোরণের তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার সন্ধেয় ওয়াঘা সীমান্তে দু দেশের পতাকা নামানো দেখে  ঘরে ফিরছিলেন বহু মানুষ। তখনই  ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে  পাকিস্তানের সীমান্তের  একটি পার্কিং লট।  গোটা এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়।  ঘটনা স্থলেই মৃত্যু হয় বহু মানুষের। নিহতদের মধ্যে রয়েছেন  মহিলা, শিশুরা। বিস্ফোরণে তিন  পাক রেঞ্জার্সেরও মৃত্যু হয়েছে।
ভারত ও পাকিস্তানের মধ্যের ওয়াঘা দীর্ঘদিন ধরেই জঙ্গিদের টার্গেট।  পাকিস্তানের তেহরিক ই তালিবান গোষ্ঠীর সঙ্গে যুক্ত জানদুল্লাহ  জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে নিয়েছে।

উত্তর ওয়াজিরিস্তানে তালিবাদের বিরুদ্ধে পাক সেনার অভিযানের বদলা নিতেই এই হামলা বলে দাবি তাদের। সীমান্তে বিস্ফোরণের জরুরি রিপোর্ট তলব করেছেন পাক প্রধানমন্ত্রী  নওয়াজ শরিফ।  অন্য দিকে, বিস্ফোরণের পর হাই অ্যালার্ট জারি করা হয়েছে ভারতীয় সীমান্তে।

পাকিস্তানে বিস্ফোরণের কড়া ভাষায় নিন্দা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  টুইটারে মোদী জানিয়েছে , সন্ত্রাসবাদীদের এই জাতীয় কাপুরুষোচিত কাজের তিনি তীব্র নিন্দা করেন।

 

.