WB Assembly Election 2021: এপারের ভোটকে লক্ষ্য রেখে ওপারে কৌশল Modi-র? উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী

শেখ হাসিনার (Sheikh Hasina) আমন্ত্রণে বাংলাদেশ দিবস (Bangladesh Day) উপলক্ষে সে দেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

Updated By: Mar 25, 2021, 10:32 PM IST
WB Assembly Election 2021: এপারের ভোটকে লক্ষ্য রেখে ওপারে কৌশল Modi-র? উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: বাংলায় শুরু হচ্ছে ভোট। এ রাজ্যে তো ঘনঘন প্রচারে আসছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। এর মাঝেই শুক্রবার যাচ্ছেন পড়শি দেশে। মোদীর (Narendra Modi) বাংলাদেশ সফরসূচিতে রয়েছে বাংলার 'ভোটের গন্ধ'।        

শেখ হাসিনার (Sheikh Hasina) আমন্ত্রণে বাংলাদেশ দিবস (Bangladesh Day) উপলক্ষে সে দেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তার আগে মোদী বিবৃতিতে জানালেন,'আমি খুশি করোনা অতিমারির পর এটাই প্রথম বিদেশ সফর। বাংলাদেশের ভাষা, সংস্কৃতি ও মানুষের সঙ্গে মিল রয়েছে ভারতের।' শুক্রবার বাংলাদেশের জাতীয় দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষিকীর অনুষ্ঠান। মোদীর মন্তব্য,'বিগত শতকের অন্যতম শ্রেষ্ঠ নেতা বঙ্গবন্ধু। তাঁর জীবন লক্ষাধিক মানুষকে অনুপ্রাণিত করে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শ্রদ্ধার্ঘ জানাব।' 

একান্ন শক্তিপীঠের অন্যতম যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো দেবেন মোদী (Narendra Modi)। এরপর যাবেন ওরাকান্দি। সেখানে মতুয়াদের সঙ্গে কথা বলবেন। মোদীর (Narendra Modi) কথায়,'মতুয়া সমাজের সঙ্গে সাক্ষাতের অপেক্ষা করছি।'  বাংলায় ভোটের আগে বাংলাদেশের মতুয়াদের সঙ্গে মোদীর এই আলাপ নেহাত কাকতালীয় নয় বলে দাবি বিরোধী শিবিরের। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বাংলায় মতুয়ামহলে ধন্দ তৈরি হয়েছে। ঠাকুরনগরে এসে অমিত শাহ (Amit Shah) আশ্বস্ত করে গিয়েছেন,টিকাকরণ সম্পূর্ণ হওয়ার পরই নাগরিকত্ব সংশোধনী আইন চালু হয়ে যাবে। বাংলায় মতুয়াদের ভোট বহু আসনে প্রভাব ফেলতে পারে। সেজন্য মোদীর বাংলাদেশ সফরে তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে 'ওরাকন্দি'। 

আরও পড়ুন- WB assembly election 2021 : 'DM-SP বদলে কিচ্ছু হবে না, যারা আসছে তারাও আমাদের লোক', কমিশনকে চ্যালেঞ্জ মমতার

.