CID attacked in UP: যোগী রাজ্যে 'আক্রান্ত' বাংলার পুলিস

BJP-র যুব মোর্চা নেতার খোঁজে গিয়ে 'আক্রান্ত'।

Updated By: Sep 18, 2021, 01:00 PM IST
CID attacked in UP: যোগী রাজ্যে 'আক্রান্ত' বাংলার পুলিস

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশে আক্রান্ত বাংলার CID দল। উত্তরপ্রদেশের আলিগড়ের গান্ধীনগরে গিয়ে আক্রান্ত সিআইডি (CID) দল। BJP-র যুব মোর্চা নেতা যোগেশ বার্ষ্ণোইকে ধরতে গিয়ে আক্রান্ত আধিকারিকরা। তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। 

২০১৭-তে যুব মোর্চার ওই নেতা ঘোষণা করেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথা কেটে আনতে পারলে ১১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে"। এই নিয়ে তার বিরুদ্ধে তদন্তে নামে পুলিস। সেই তদন্তের জন্যই উত্তরপ্রদেশের আলিগড়ে অভিযানে যান তাঁরা। অভিযোগ, সেখানে আধিকারিকদের ঘিরে ধরেন বিজেপির শতাধিক কর্মী-সমর্থক। তাঁদের ঘিরে বিক্ষোভ দেখানো হয়। তাঁদের মারধর করা হয়।

আরও পড়ুন: Triupra: সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ, Kunal Ghsoh-কে তলব ত্রিপুরা পুলিসের

আরও পড়ুন: Navjot Singh Sidhu: 'পঞ্জাব রাজনীতির রাখি সাওয়ান্ত সিধু', চরম তোপ AAP-মুখপাত্রের

আরও অভিযোগ, পুলিসের সামনেই গোটা ঘটনা ঘটে। কোনও ভাবে আগে থেকেই খবর পেয়ে গিয়েছিল বিজেপি কর্মীরা। সেজন্য শতাধিক বিজেপি কর্মীরা সেখানে জড়ো হন। যদিও বিজেপি নেতা-কর্মীদের পাল্টা দাবি, মহিলাদের হেনস্থা করেছেন CID আধিকারিকরা।

এই ঘটনার নিন্দা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, "ওখানে গুন্ডারাজ চলছে। গণতন্ত্র বলে কিছু নেতা। বিজেপি যেখানে রয়েছে সেখানেই একদলীয় শাসন চালাচ্ছে।" পাল্টা তোপ দেগেছেন বিজেপি নেতা রাহুল সিনহা। তাঁর দাবি, "কারও মাথা কাটার বক্তব্যকে আমরা সমর্থন করি না। তবে প্রধানমন্ত্রীকে হত্যা করার মন্তব্যও এই রাজ্য থেকে গিয়েছে তৃণমূল সমর্থক দ্বারা। ওখানে পুলিস প্রশাসনই আধিকারিকদের। এর থেকেই স্পষ্ট প্রশাসন কতটা সক্রিয়।"