Water Crisis in Bengaluru: এক ফোঁটা জলের জন্য তীব্র হাহাকার! ওয়েট টিস্যু দিয়েই চালাতে হচ্ছে কাজ...

Water Crisis in Bengaluru: বাসন ধোয়া-টোয়া মাথায় উঠেছে, চলছে ডিসপোজেবল প্লেটের ব্যবহার। এমনকি ওয়েট ওয়াইপসেই চালাতে হচ্ছে সমস্ত রকম কাজকর্ম! জলসংকট এতই তীব্র এখানে।

Updated By: Mar 6, 2024, 05:05 PM IST
Water Crisis in Bengaluru: এক ফোঁটা জলের জন্য তীব্র হাহাকার! ওয়েট টিস্যু দিয়েই চালাতে হচ্ছে কাজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাসন ধোয়া-টোয়া মাথায় উঠেছে, চলছে ডিসপোজেবল প্লেটের ব্যবহার। এমনকি ওয়েট ওয়াইপসেই চালাতে হচ্ছে সমস্ত রকম কাজকর্ম! জলসংকট এতই তীব্র এখানে। ভারতের অন্যতম শ্রেষ্ঠ শহর, অন্যতম আধুনিক শহর বেঙ্গালুরু। সেখানে এখন তীব্র জলকষ্ট। বেঙ্গালুরু প্রশাসন ওয়াটার ট্যাংকার নিয়ে পরিস্থিতি মোকাবিলায় নেমেছে। জলের অপব্যবহার নিয়ে নগরবাসীকে সতর্ক করে দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

আরও পড়ুন: Jalpaiguri: শিবরাত্রি আসন্ন, ঐতিহ্যবাহী জল্পেশমন্দিরে পুজো ও মেলার আয়েজন শুরু...

জলসংকটের মধ্যেই গত শনিবার কর্নাটকের উপ মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার শহরবাসীকে আশ্বস্ত করে জানিয়েছিলেন ট্যাংকারের মাধ্যমে জল সরবরাহ করা হবে তাঁদের। তেমনই চলছে। তবে, তা পর্যাপ্ত নয়। পাশাপাশি জলের অপচয় বা অপব্যবহার নিয়েও প্রশাসনিক ভাবে সতর্ক করে দেওয়া হয়েছে নাগরিকদের। শহরের পুলগুলি আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।

কেন বেঙ্গালুরুতে এই সংকট? 

কর্ণাটকের ১৪ হাজার বোরওয়েলের মধ্যে প্রায় ৭০০০টিই শুকিয়ে গিয়েছে! শুধু বেঙ্গালুরুতেই শুকিয়ে গিয়েছে প্রায় ৩০০০ টি বোরওয়েল। তাই পরিস্থিতি এত সঙ্গিন হয়ে পড়েছে। শুধু বেঙ্গালুরু শহরেই সাড়ে তিন হাজার ওয়াটার ট্যাংকার এই সংকট মোকাবিলার কাজ করে চলেছে।    

আরও পড়ুন: Snowfall and Showers: পাহাড়ে তুষারপাত, শহরে তাপমাত্রা ৯ ডিগ্রি! কেন ফিরছে অকাল-শীত?

আগে ৫০০০ লিটার জলের ট্যাংকারের দাম ৫০০ টাকার মতো ছিল। জলসংকটের পরে তা দাঁড়িয়েছে ২০০০ টাকায়! ৪০০০টি প্রাইভেট ট্যাংকার গোটা শহরের জলসংকট মোকাবিলায় নেমেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.