Yogi Adityanath: মোদীর পরে দেশের প্রধানমন্ত্রী যোগী! কী জানালেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী?

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি আবার সংখ্যাগরিষ্ঠতা পাবে। তিনি বলেন যে উত্তরপ্রদেশ ২০২৪ সালে ২০১৯ সালের নির্বাচনের তুলনায় বিজেপিকে বেশি আসন দেবে। তিনি আরও বলেন যে ২০২৪ সালের নির্বাচনে বিজেপি নিজেরাই ৩০০ থেকে ৩১৫টি আসন পাবে। সনাতন ধর্মের প্রশ্নে তিনি বলেন, সনাতন ধর্ম ভারতের আত্মা ও পরিচয়। তিনি তাঁর মন্তব্যে অটল ছিলেন যে সনাতন ধর্ম ভারতের জাতীয় ধর্ম।

Updated By: Feb 4, 2023, 09:48 AM IST
Yogi Adityanath: মোদীর পরে দেশের প্রধানমন্ত্রী যোগী! কী জানালেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বয়স ৭২ বছর এবং তিনি পরের বছরের লোকসভা নির্বাচনে এনডিএ জোটের নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত। যদিও দেশবাসীর মধ্যে অনেকেই প্রায়ই ভাবেন যে ২০২৯ সালের পরে প্রধানমন্ত্রী মোদী নির্বাচন থেকে সরে দাঁড়ালে তাঁর উত্তরসূরি কে হবে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী সহ বেশ কয়েকটি নাম সামনে এসেছে এই পদের দাবিদার হিসেবে। কিন্তু যোগী আদিত্যনাথ কি শীর্ষ পদের লক্ষ্যে আছেন?

একটি সাক্ষাৎকারে কথা বলার সময়, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন যে তিনি কোনও পদের জন্য প্রতিদ্বন্দ্বী নন এবং শুধুমাত্র রাজ্যেই থাকতে চান। তিনি বলেন, কোনও পদে তার কোনও ইচ্ছা নেই। ভারতের অন্যতম বৃহত্তম রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সবচেয়ে বড় শক্তি। আদিত্যনাথ বলেন, প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে দেশের জন্য একটি নতুন পরিচয় তৈরি হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন যে মোদী সরকারের নীতি থেকে সমাজের প্রতিটি অংশ গত নয় বছরে উপকৃত হয়েছে। তিনি বলেন যে বিজেপি জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছে তা পূরণ করেছে। যোগী আদিত্যনাথ বলেছিলেন যে এখন এই কাজের জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানানোর সময়।

আরও পড়ুন: Madhya Pradesh: নিউমোনিয়া আক্রান্ত শিশুকে ৫১ বার গরম রডের ছ্যাঁকা......

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি আবার সংখ্যাগরিষ্ঠতা পাবে। তিনি বলেন যে উত্তরপ্রদেশ ২০২৪ সালে ২০১৯ সালের নির্বাচনের তুলনায় বিজেপিকে বেশি আসন দেবে।

তিনি আরও বলেন যে ২০২৪ সালের নির্বাচনে বিজেপি নিজেরাই ৩০০ থেকে ৩১৫টি আসন পাবে। সনাতন ধর্মের প্রশ্নে তিনি বলেন, সনাতন ধর্ম ভারতের আত্মা ও পরিচয়। তিনি তাঁর মন্তব্যে অটল ছিলেন যে সনাতন ধর্ম ভারতের জাতীয় ধর্ম।

আরও পড়ুন: Baba Ramdev: 'মুসলিমরা হিন্দু মহিলাদের অপহরণ করে.......', ধর্মীয় সভায় বিস্ফোরক রামদেব

হিন্দুত্বের পোস্টার বয় প্রশ্নে তিনি বলেন, তিনি নরমও নন, কঠোর হিন্দুও নন। তিনি বলেছিলেন যে হিন্দুত্ব কখনও শক্ত বা নরম নয়, এটি কেবল হিন্দুত্ব।

রামচরিতমানসকে ঘিরে বিতর্কের কথা বলতে গিয়ে তিনি বলেন যে এই বিষয়টি উন্নয়ন থেকে মনোযোগ সরানোর জন্য  সামনে আনা হয়েছে। তিনি বলেন, যারা সমাজে বিশৃঙ্খলা ছড়ায় তারা সফল হবে না কারণ মানুষ তাদের আসল চেহারা বুঝতে পারে।

৫২ শতাংশ মানুষ মোদীর সরকারকে সমর্থন করছেন এবং তাঁদের মনে হয় মোদী প্রধানমন্ত্রী পদে থাকার জন্য ভারতে সবথেকে জনপ্রিয়। বিজেপি থেকে উঠে আসা অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (২৬ শতাংশ), উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (২৫ শতাংশ) এবং কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি (১৬ শতাংশ)।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.