ভিডিয়ো: মন্দিরে রীতি পালনে হাতির পায়ের মাঝে আটকে গেলেন মহিলা, তারপর...

গুজরাট মন্দিরের এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

Updated By: Jun 23, 2019, 08:12 PM IST
ভিডিয়ো: মন্দিরে রীতি পালনে হাতির পায়ের মাঝে আটকে গেলেন মহিলা, তারপর...

নিজস্ব প্রতিবেদন: ধর্মাচরণ ও পুণ্যলাভের জন্য মানুষ কী কী না করেন! নিজেকে আঘাত করতেও পিছপা হয় না। বিভিন্ন ধর্মীয় রীতি পালন করতে গিয়ে প্রতিনিয়ত ঘটে চলেছে কত দুর্ঘটনা। এমনই এক দুর্ঘটনার শিকার হতে হতে বেঁচে গেলেন এক মহিলা। সম্প্রতি গুজরাট মন্দিরের এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ধর্মীয় আচার পালনের জন্য মন্দিরের একটি হাতির মূর্তির পায়ের মধ্যে ঢুক পড়েছেন জনৈক মহিলা। রীতি অনুযায়ী, মূর্তির এক প্রান্ত থেকে অপর প্রান্তে যেতে হবে তাঁকে। শুরুটা ঠিকই ছিল। দিব্যি ঢুকে গেলেন মহিলা। মাথা ও দুহাতও বের করে ফেললেন। সঙ্গীদের কথা মতো ছবির জন্য পোজও দিলেন। এবার বের করতে হবে বাকি শরীর। কিন্তু সেটা করতে গিয়েই কেলো! আটকে গিয়েছেন মহিলা। হাজার চেষ্টা করেও কিছুতেই আর বেরোতে পারেন না। যাহ! এবার কী হবে? 

সারাজীবন আটকে থাকতে হবে নাকি হাতির পায়ের মাঝে? ধর্মীয় রীতি পালন করতে গিয়ে একি মুশকিলে পড়লেন মহিলা! শুরু হল সঙ্গীদের টানাটানি। অনেকে আবার বিভিন্ন ভঙ্গিতেও চেষ্টা করতে নিদান দিলেন। যদি কোনও লাভ হল না। কিন্তু না! অনেক টানাটানি করেও বেরোতে পারছেন না। ততক্ষণে মুখ শুকিয়ে গিয়েছে মহিলার। লোকও জড়ো হয়ে গিয়েছে। 

আবার শুরু হল টানাটানি। সঙ্গে 'জয় মাতাজি', 'জয় অম্বে' ধ্বনি। অবশেষে বেরোতে পারলেন মহিলা। ততক্ষণে সঙ্গীদের গলদঘর্ম দশা। হাঁফ ছেড়ে বাঁচলেন ওই মহিলা। 

ফের এমন ধর্মাচরণ তিনি করবেন কিনা তা অবশ্য জানা যায়নি। তবে, হাসির ছলে সাবধান হওয়ার বার্তাও কিন্তু দিয়ে গেল এই ভিডিয়ো।

আরও পড়ুন- ‘ধর্মীয় সহিষ্ণুতার প্রতি দায়বদ্ধ ভারত’, সংখ্যালঘুদের নিগ্রহ সম্পর্কে মার্কিন রিপোর্ট উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক