দিল্লিতে কোভিড পজিটিভ হয়েও সোজা অন্ধ্রে, শেষপর্যন্ত ব্রিটেন ফেরত মহিলার দেহে মিলল নয়া Strain

ত ২৩ নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে ভারতে ফিরেছেন ৩৩,০০০ জন। এদের মধ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ ১১৪ 

Updated By: Dec 30, 2020, 12:57 PM IST
দিল্লিতে কোভিড পজিটিভ হয়েও সোজা অন্ধ্রে, শেষপর্যন্ত ব্রিটেন ফেরত মহিলার দেহে মিলল নয়া Strain

নিজস্ব প্রতিবেদন: ব্রিটেনের নতুন প্রজাতির করোনায় আক্রান্ত হলেন ভারতের ২০ জন। এর মধ্যে রয়েছে ব্রিটেন ফেরত ২ বছরের এক শিশুও। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল মাত্র ৬। নয়া প্রজাতির করোনা নিয়ে সরকার কতটা অসতর্ক তার একটা উদাহরণ সামনে এল।

আরও পড়ুন-গাড়িতে এক বান্ধবীর সামনেই অন্যজনকে শ্লীলতাহানি, ২ বন্ধুর নামে FIR

গত ২১ ডিসেম্বর ব্রিটেন থেকে দিল্লি বিমান বন্দরে নেমেছিলেন এক মহিলা। বিমানবন্দরে করোনা পজিটিভ হওয়ার পরও তিনি সবার নজর এড়িয়ে অন্ধ্রের ট্রেন ধরে নেন। গত ২৪ ডিসেম্বর তাঁকে খুঁজে বের করা হয়। ততদিনে তাঁর করোনার জেনোম সিকোয়েন্স করে দেখা যায় তিনি ব্রিটেনের নয়া স্টেনে আক্রান্ত।

অন্ধ্র প্রশাসন সূত্রে খবর, রাজ্যে এখনও পর্যন্ত ওই ১ জনই নয়া প্রজাতির করোনায় আক্রান্ত। ওই মহিলার সঙ্গে ছিল তার সন্তান। তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অন্যদিকে, তাঁদের সঙ্গে সংস্পর্শ্বে এসেছিলেন অন্য একজন। তিনিও করোনা নেগেটিভ।

আরও পড়ুন-করোনার নয়া স্ট্রেনে চোখ রাঙানি, বাড়ল ব্রিটেন-ভারত উড়ান বন্ধের সময়সীমা 
 
রাজ্য স্বাস্থ্য সচিব কে ভাস্কর সংবাদমাধ্যমে বলেন, রাজ্যে নতুন প্রজাতির করোনা যে দ্রুত ছড়াচ্ছে তার কোনও খবর নেই। এনিয়ে আতঙ্কের কোনও কারণ নেই। আমরা নতুন করোনা স্ট্রেনের ওপরে কড়া নজর রেখে চলেছি।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে ভারতে ফিরেছেন ৩৩,০০০ জন। এদের মধ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ ১১৪ জন। এরা কেউ নয়া প্রজাতির করোনায় আক্রান্ত কিনা তা এখনও জানা যায়নি।

.