চাকরি ছাড়লে এক কোটি টাকা জরিমানা! ডাক্তারদের জন্য ফরমান জারি যোগীর

যোগীর প্রশাসনের তরফে আরও জানানো হয়েছে, পিজি ডিগ্রিতে ভর্তি হওয়ার পর কেউ মাঝপথে পড়াশোনা ছাড়লে তিন বছর আর তিনি আবেদন করতে পারবেন না। 

Updated By: Dec 12, 2020, 02:08 PM IST
চাকরি ছাড়লে এক কোটি টাকা জরিমানা! ডাক্তারদের জন্য ফরমান জারি যোগীর

নিজস্ব প্রতিবেদন- উত্তরপ্রদেশের ডাক্তারদের উদ্দেশে বড়সড় ঘোষণা করল যোগী আদিত্যনাথের সরকার। পিজি ডিগ্রি পাওয়ার পর কমপক্ষে ১০ বছর সরকারি হাসপাতালে চাকরি করতে হবে ডাক্তারদের। তার আগে চাকরি ছাড়লে দিতে হবে এক কোটি টাকা জরিমানা। স্বাস্থ্য বিভাগের সচিব এদিন এমন ঘোষণা করেছে। এক কোটি টাকা জরিমানা দিয়ে চাকরি ছাড়তে কোনও বাধা নেই ডাক্তারদের। জানানো হয়েছে স্বাস্থ্য বিভাগের তরফে। এমন ফরমান জারি হওয়ার পর ডাক্তাররা ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁদের ভবিষ্যত্ ও সিদ্ধান্তের সরকারি হস্তক্ষেপ কেন! প্রশ্ন তুলেছেন যোগীর রাজ্যের ডাক্তাররা।

যোগীর প্রশাসনের তরফে আরও জানানো হয়েছে, পিজি ডিগ্রিতে ভর্তি হওয়ার পর কেউ মাঝপথে পড়াশোনা ছাড়লে তিন বছর আর তিনি আবেদন করতে পারবেন না। আরও বলা হয়েছে, পড়াশোনা শেষ হওয়ার পরই যত তাড়াতাড়ি সম্ভব একজন ডাক্তারকে সরকারি হাসপাতালের চাকরিতে যোগ দিতে হবে। পিজি শেষ হওয়ার পর কোনও শিক্ষার্থী আর সরকারি রেসিডেন্সি-তে থাকতে পারবেন না। সরকারি হাসপাতালে ডাক্তারদের অভাব পূরণ করতেই কঠোর পদক্ষেপ বলে জানিয়েছে যোগীর প্রশাসন। গ্রামীণ হাসপাতে এক বছর কাজ করলে NEET পরীক্ষায় একজন এমবিবিএস ডাক্তার দশ নম্বর ছাড় পাবেন। দুবছরে ২০ ও তিন বছর সেবা প্রদান করলে ৩০ পয়েন্ট পর্যন্ত ছাড় পাবেন।

আরও পড়ুন-  কৃষকদের লাভ বাড়ানোই সরকারের লক্ষ্য, এবার কৃষি আইন নিয়ে জোর সওয়াল মোদীর

চলতি বছর সরকারি হাসপাতালে চাকরি করা বহু এমবিবিএস ডিগ্রীধারী ডাক্তার পিজি-র জন্য আবেদন করেছিলেন। যোগীর প্রশাসনের তরফে জানানো হয়েছে, পিজির সঙ্গে এবার ডিপ্লোমা কোর্স করার আবেদনও করতে পারবেন ডাক্তাররা। 

.