Zee AI Exit Poll: কার ঝুলিতে কত আসন? মিলে গেল জি নিউজের জিনিয়ার এক্সিট পোল!

Lok Sabha Election Results 2024: ১৯ এপ্রিল থেকে ১ জুলাই। সময়ের হিসেবে আড়াই মাস। আর দফা? ৭। অবশেষে প্রকাশিত হল লোকসভা ভোটের ফল। ম্যাজিক ফিগার পার করে ফেলেছে NDA জোট। কিন্তু একক সংখ্যাগরিষ্ঠতা নেই বিজেপির।

Updated By: Jun 4, 2024, 09:03 PM IST
Zee AI Exit Poll: কার ঝুলিতে কত আসন? মিলে গেল জি নিউজের জিনিয়ার এক্সিট পোল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাবতীয় জল্পনা অবসান। সাত দফায় ভোটের পর এবার ফল ঘোষণাও হয়ে গেল লোকসভা নির্বাচনের। তৃতীয়বার দিল্লিতে ক্ষমতায় ফিরল মসনদে বিজেপি নেতৃত্বাধীন NDA জোটই। ভালো ফল করল বিরোধীদের ইন্ডিয়া জোটও। কার ঝুলিতে কত আসন? মিলে গেল জি নিউজের  AI Exit Poll।

আরও পড়ুন:  Axis My India's Pradeep Gupta: মেলেনি এক্সিট পোল, লাইভে অঝোরে কান্না প্রদীপের, শেষে সঞ্চালকদের সান্ত্বনা

১৯ এপ্রিল থেকে ১ জুলাই। সময়ের হিসেবে আড়াই মাস। আর দফা? ৭। অবশেষে প্রকাশিত হল লোকসভা ভোটের ফল। ম্যাজিক ফিগার পার করে ফেলেছে NDA জোট। কিন্তু একক সংখ্যাগরিষ্ঠতা নেই বিজেপির।

এদিকে প্রতিবার যেমন হয়, ব্যতিক্রম ঘটেনি এবার। ভোট শেষ হতেই আসতে শুরু করে একের এক বুথফেরত সমীক্ষার ফলাফল। পোশাকি নাম, 'Exit Poll'।  বুথফেরত সমীক্ষা করেছিলাম আমরাও, তবে নয়া প্রযুক্তিকে। এক্সিট পোল এবার AI বা কৃত্রিম বুদ্ধিমত্তায়। যা দেশে প্রথম।

আরও পড়ুন:  Rahul Gandhi | Lok Sabha Election Results 2024: দুশো পার I.N.D.I.A-র! 'সংবিধান বাঁচানোর লড়াই করেছে কংগ্রেস', বললেন রাহুল...

AI Exit Poll-এ বলা হয়েছিল, সারাদেশে NDA পেতে পারে ৩০৫ থেকে ৩১৫ আসন, আর ইন্ডিয়া  ১৮০ থেকে ১৯৫। অন্য়ন্যদের দখলে য়েতে পারে ৩৮ থেকে ৫২  আসন। আজ, মঙ্গলবার যখন ভোট ফল প্রকাশিত হল, তখন শিলমোহর পড়ল সেই সংখ্যাতেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.