করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজস্থান সরকারকে ২০ অ্যাম্বুল্যান্স ও ৪০০০ PPE কিট দিল Zee এন্টারটেনমেন্ট

জিল সিদ্ধান্ত নিয়েছে দেশের বিভিন্ন মিউনিশিপ্যাল কর্পোরেশনকে মোট ২০০ অ্যাম্বুল্যান্স দেওয়া হবে। পাশাপাশি মুম্বই পুরসভাকে দেওয়া হবে ৫০টি হিটেড রেসপিরেটরি হিউমিডিফায়ার। এছাড়াও দেশের বিভিন্ন পুরসভাকে দেওয়া হবে মোট ৪০,০০০ পিপিই কিট

Updated By: Oct 25, 2020, 01:21 AM IST
করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজস্থান সরকারকে ২০ অ্যাম্বুল্যান্স ও ৪০০০ PPE কিট দিল Zee এন্টারটেনমেন্ট
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: করোনা অতিমারীর জেরে বিধ্বস্ত গোটা বিশ্ব। এশিয়া তো বটেই পাশ্চাত্যের দেশগুলিও জেরবার। দায়িত্ববান কর্পোরেট সংস্থা হিসেবে এসেল গ্রুপ শুরু থেকে সামাজিক দায়িত্ব পালন করে এসেছে। এবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজস্থানকে ২০টি অ্যাম্বুল্যান্স ও ৪০০০ পিপিই কিট সরবারহ করলেন জি এন্টারটেনমেন্টের(ZEEL)এমডি ও সিইও পুনীত গোয়েঙ্কা। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জি মিডিয়ার সিইও পুরুষোত্তম বৈষ্ণব।

আরও পড়ুন-আদালতের নির্দেশ অমান্য করে প্যান্ডেলে, সৃজিত-মিথিলা-নুসরত-নিখিলকে আইন নোটিস!

দুনিয়াজুড়ে সামাজিক ও আর্থিকক্ষেত্রে প্রভাব ফেলেছে করোনাভাইরাস। একাধিক দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছে কোভিড। এমন সঙ্কটকালে কর্পোরেট দায়িত্ব থেকে পিছপা হয়নি এসেল গ্রুপ। যা যা করা সম্ভব, তাই করেছে জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড অর্থাৎ ZEEL। কর্পোরেট সামাজিক দায়িত্বের (CSR)অংশ হিসেবেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের হাতে ওই অ্যাম্বুল্যান্স ও পিপিই কিট তুলে দেন জি এন্টারমেন্টের এমডি ও সিইও পুনীত গোয়েঙ্কা। করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজস্থানের প্রচেষ্টা আরও এগিয়ে দিতেই এই উদ্যোগ।

অনুষ্টানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা, স্বাস্থ্য প্রতিমন্ত্রী সুভাষ গর্গ, প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং ডোটাসরা ও মুখ্যসচিব রাজীব স্বরূপ। এসেল গ্রুপের দেওয়া অ্যাম্বুল্যান্সগুলিকে সবুজ পতাকা দেখান মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এসেল গ্রুপের মানবিক উদ্যোগের জন্য পুনীত গোয়েঙ্কাকে ধন্যবাদ জানান রাজস্থানের মুখ্যমন্ত্রী। 

এহেন উদ্যোগে নিঃসন্দেহে উপকৃত হল রাজস্থানের স্বাস্থ্য পরিকাঠামো। পুনীত গোয়েঙ্কাকে এই পদক্ষেপকে স্বাগত জানান অশোক গেহলট। এই অনুষ্ঠানে ছিলেন জি মিডিয়ার সিইও পুরুষোত্তম বৈষ্ণবও।

আরও পড়ুন-বিছানায় শুয়েই রাজ্যপালের সঙ্গে কথা অসুস্থ বুদ্ধবাবুর, ছবি শেয়ার করলেন ধনখড়

উল্লেখ্য, এর আগেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে জাতীয় স্তরে কর্পোরেট সামাজিক দায়িত্ব(CSR)পালনের কথা ঘোষণা করেছিল ZEEL।  সেই ঘোষণার আওতায় একাধিক রাজ্য ও শহরে স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করার লক্ষ্যে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার ব্যাপারে কাজ শুরু করেছে সংস্থা।  জিল সিদ্ধান্ত নিয়েছে দেশের বিভিন্ন মিউনিশিপ্যাল কর্পোরেশনকে মোট ২০০ অ্যাম্বুল্যান্স দেওয়া হবে। পাশাপাশি মুম্বই পুরসভাকে দেওয়া হবে ৫০টি হিটেড রেসপিরেটরি হিউমিডিফায়ার। এছাড়াও দেশের বিভিন্ন পুরসভাকে দেওয়া হবে মোট ৪০,০০০ পিপিই কিট, ১০০ আইসিইউ তৈরি করতে সাহায্য করা হবে এবং দশ হাজার পরিযায়ীর খাবারের ব্যবস্থা করা হবে।