''কোনও দিন সুখী হওনি তাই না?'' Nusrat-কে জিজ্ঞাসা Abir-র

প্রকাশ্যে আসা 'ডিকশনারি' ছবির টিজারে উঠে এল এমনই কিছু ঝলক।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 23, 2021, 08:50 PM IST
''কোনও দিন সুখী হওনি তাই না?'' Nusrat-কে জিজ্ঞাসা Abir-র

নিজস্ব প্রতিবেদন : শাল, পিয়ালের বনে প্রেমিকের (অর্ণ মুখোপাধ্যায়) সঙ্গে মজে নুসরত। আর তার ঠিক পরের দৃশ্যেই দেখা মিলল আবীর চট্টোপাধ্যায়ের। স্ত্রীর উদ্দেশ্যে আবীর মনে মনেই প্রশ্ন করলেন, ''কোনও দিন সুখী হওনি তাই না? আমি বয়সে বড় বলে? কোনওদিন বন্ধু হতে পারিনি বলে?'' শনিবার প্রকাশ্যে আসা 'ডিকশনারি' ছবির টিজারে উঠে এল এমনই কিছু ঝলক।

বুদ্ধদেব গুহর লেখা 'বাবা হওয়া' ও 'স্বামী হওয়া' এই দুই ছোট গল্পর উপর ভিত্তি করেই 'ডিকশনারি' ছবিটি বানিয়েছেন ব্রাত্য বসু। আর এই ছবির হাত ধরেই দীর্ঘ ১০ বছর পর ছবি পরিচালনায় ফিরেছেন তিনি। ছবির নাম 'ডিকশনারি' কেন? সম্প্রতি সে প্রসঙ্গে Zee ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকারে ব্রাত্য বসু বলেন, ''সব অর্থ জানলেও আসলে কতটা বোঝা যায়? সম্পর্কের অর্থ, জীবনের অর্থ কী বোঝা যায়! আসলে শব্দ কঙ্কাল থেকে আত্মায় যাওয়ার যে যাত্রাপথ, সেটাই আসলে ডিকশনারি। অভিধানকে অতিক্রম করে যা কিছু তাই ডিকশনারি।''

আরও পড়ুন-সরকারি অনুষ্ঠানে রাজনৈতিক ও ধর্মীয় স্লোগান কেন? প্রশ্ন তুললেন Nusrat Jahan

চন্দ্রকোণা রোডের প্রয়াগ ফিল্ম সিটি, বোলপুর সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হয়েছে ছবির শুটিং। 'ডিকশনারি'তে আবীর-নুসরত ছাড়াও মোশারফ করিম, পৌলমী বসু, অর্ণ মুখোপাধ্যায়কে অভিনয় করতে দেখা যাবে।

আরও পড়ুন-Covid রিপোর্ট দেখিয়ে অতিথিদের ঢুকতে হবে Varun-Natasha-র বিয়েতে 

.