বিদায় এল নিনো! আর ফুটবল খেলবেন না ফার্নান্দো তোরেস

Jun 21, 2019, 16:33 PM IST
1/5

অবসরে তোরেস

অবসরে তোরেস

স্প্যানিশ ফুটবলে তাঁর ডাক নাম ছিল এল নিনো। শিশুসুলভ চেহারা ছিল তাঁর। এল নিনো শব্দের মানে শিশু। শিশুসুলভ চেহারা নিয়েই বিপক্ষ রক্ষণে ত্রাস ছড়াতেন। সেই এল নিনো অর্থাত্ ফার্নান্দো তোরেস ফুটবলকে বিদায় জানালেন। 

2/5

অবসরে তোরেস

অবসরে তোরেস

রবিবার আনুষ্ঠানিকভাবে সাংবাদিক সম্মেলন করে অবসরের কথা জানাবেন তোরেস। তার আগে টুইট করে জানিয়ে দিলেন, এবার তিনি বুটজোড়া তুলে রাখবেন। 

3/5

অবসরে তোরেস

অবসরে তোরেস

স্প্যানিশ ফুটবলের সােনালী সময়ের ফুটবলার তিনি। তবে চোট-আঘাত তাঁকে সবসময় সমস্যায় ফেলছে। চোটের কবলে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরেও থাকতে হয়েছে এই স্প্যানিশ ফরোয়ার্ডকে। 

4/5

অবসরে তোরেস

অবসরে তোরেস

অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে এসেছিলেন তোরেস। ২০০৩ সালে স্পেনের জার্সিতে অভিষেক। ২০০৮ ইউরো কাপ ও ২০১০ বিশ্বকাপে স্পেনের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। 

5/5

অবসরে তোরেস

অবসরে তোরেস

স্পেনের হয়ে ১১০ ম্যাচে তোরেসের গোল ৩৮টি গোল করেছেন তোরেস। যা স্প্যানিশ ফুটবলারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ স্কোর। তোরেসের সামনে রয়েছেন ডেভিড ভিয়া (৫৯ গোল) ও রাউল (৪৪ গোল)। লিভারপুলের হয়ে চার মরশুম খেলেছেন তোরেস। ১৪২ ম্যাচে ৮১ টি গোল। ২০১১ সালে রেকর্ড অর্থের বিনিময় যোগ দেন চেলসিতে।ব্লুজদের হয়ে এফএ কাপ, চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগ জিতেছেন।