জেনে নিন Study From Home এর কয়েকটি টিপস

Jul 20, 2021, 16:13 PM IST
1/7

Study From Home: কোরনা পরিস্থিতিতে Work From Home যতটা নিউ নর্মাল তেমনই Study From Home হল New Normal,তবে এই পদ্ধতিকে আপনার বাড়ির শিশুরা কতটা সহজ উপলদ্ধি করে তা আপনার উপরেই নির্ভর করে। আপনার শিশু যেখানে  পড়াশুনা করছে, সেই জায়গাটা বাড়ির শান্ত জায়গায় করতে হবে। যদিও বর্তমানে সকলেই প্রযুক্তির সঙ্গে পরিচিত, কিন্তু অনেকেই আছেন যাঁরা সবরকম ভাবে টেক ফ্রেন্ডলি নয়, তাঁদেরকে শিশুদের Study From Home এর জন্য কয়েকটি বিষয়ের উপর খেয়াল রাখতে হবে, জেনে নিন কী কী সেগুলি  

2/7

অনেকক্ষণ সময়ের নিয়ে  একভাবে বসে ক্লাস করার জন্যে তারাও ক্লান্ত হয়ে পড়ে, তাই কফি দিতে পারেন, বেশি  caffeine অবশ্যই আপনার শিশুর জন্য ক্ষতিকর, তাই অল্প পরিমাণে কফি দিন। 

3/7

আপনার শিশু বদ্ধ জায়গায় বাড়ির চারদেওয়ালের মাঝে পড়াশুনা করার কারণে অনেকসময় এক আলো ভাল নাও লাগতে পারে, তাই পড়াশুনায় মন বসাতে সুন্দর দেখতে Desk Lamp রাখুন। 

4/7

কাগজপত্র বা পড়াশুনার যাবতীয় জিনিস ছড়িয়ে রাখবেন না, প্রয়োজনে কাগজপত্র গুছিয়ে একটি নির্দিষ্ট জায়গায় রাখুন।

5/7

একইজায়গায় টানা Online Class এর কারণে আপনার শিশুর মন নাই বসতে পারে, পড়াশুনায় মন বসানোর জন্যে বাড়িকে যতটা সম্ভব পরিবেশবান্ধব করার চেষ্টা করবেন, ঘরে গাছ রাখতে পারেন। 

6/7

রোজ স্কুল যাওয়ার কারণে আপনার শিশু নিয়মের মধ্যে থাকত, তাই করোনাকালে তার পড়াশুনা ও অন্যন্য সংক্রান্ত বিষয়ে সমস্ত তথ্য ও রুটিন নোটবুকে নোট করে রাখুন। 

7/7

করোনা পরিস্থিতিতে  Study From Home এ অত্যন্ত প্রয়োজনীয় দ্রব্য় Portable Desk