Pakistan Severe Heatwave: আতঙ্কের নাম হিটওয়েভ! অসহ্য গরমে ১ সপ্তাহেরও কম সময়ে প্রায় ৬০০ জনের মৃত্যু...

Karachi Severe Heatwave: গত ৬ দিনে ৫৬৮ জনের মৃত্যু ঘটেছে। এর মধ্যে শুধু গত মঙ্গলবারই ১৪১ জনের মৃত্যু ঘটেছে! পাকিস্তানের ঘটনা। কয়েকদিন আগেই দিল্লিতে এরকম ঘটেছে। এবার পাকিস্তানে।

| Jun 27, 2024, 16:29 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের করাচিতে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মানুষের প্রাণহানির সংখ্যাও। গত ৬ দিনে ৫৬৮ জনের মৃত্যু। এর মধ্যে শুধু গত মঙ্গলবারই ১৪১ জনের মৃত্যু ঘটেছে! করাচিতে মানুষের প্রাণহানির সংখ্যা এমন সময়ে বেড়েছে, যখন সেখানকার তাপমাত্রা ঊর্ধ্বমুখী। 

1/6

'ফিলস লাইক' ৪৯ ডিগ্রি

করাচিতে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাপিয়ে গিয়েছে গোটা সময়টা জুড়েই! তবে, আর্দ্রতা বেশি থাকায় ওই তাপমাত্রাকেই ৪৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মতো মনে হচ্ছে! 

2/6

হাসপাতালে

এমন পরিস্থিতিতে লোকজন হাসপাতালে ছোটাছুটি করছে।

3/6

২৬৭

করাচির সিভিল হাসপাতালের জরুরি বিভাগের তরফে জানা গিয়েছে, রবিবার থেকে বুধবারের মধ্যে হিট স্ট্রোকে আক্রান্ত ২৬৭ জনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

4/6

১২

এর মধ্যে ১২ জন মারা গিয়েছেন।

5/6

ষাটোর্ধ্ব

হাসপাতালে আসা মানুষের অধিকাংশের বয়স ৬০ থেকে ৭০ বছর। কয়েকজনের বয়স ৪৫ বছরের কাছাকাছি। এক তরুণ দম্পতিও ছিলেন, যাঁদের বয়স বিশের কোঠায়।

6/6

হিটওয়েভ ক্যাম্প

হিট স্ট্রোকের উপসর্গের মধ্যে রয়েছে-- বমি, পেটের সংক্রমণ ও তীব্র জ্বর। তবে, পরিস্থিতি সামাল দেওয়ার জন্য হিটওয়েভ সেন্টার ও ক্যাম্প স্থাপন করা হয়েছে।