লক্ষ্মীনারায়ণ মন্দিরে গিয়ে দুঃস্থদের খাবার দিলেন আফ্রিদি, সম্প্রীতির নজির!

করোনার এই লড়াই জাত—ধর্ম ভুলে সবাইকে একসঙ্গে লড়তে হবে। আর সেই কথাই যেন অক্ষরে অক্ষরে পালন করছেন আফ্রিদি।

Updated By: May 14, 2020, 12:12 PM IST
লক্ষ্মীনারায়ণ মন্দিরে গিয়ে দুঃস্থদের খাবার দিলেন আফ্রিদি, সম্প্রীতির নজির!

নিজস্ব প্রতিবেদন— এখনও পর্যন্ত ২২ হাজার পরিবারের মাঝে খাবার বিলি করেছে আফ্রিদি ফাউন্ডেশন। দুঃসময়ে তিনি একেবারে মাঠে নেমে লড়ছেন। কিছুদিন আগে আফ্রিদির একটা ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল, বালুচিস্তানের এক জায়গায় খাবার বিলি করছেন শাহিদ আফ্রিদি। তিনি নিজের কাঁধে করে খাবার সামগ্রী নিয়ে মানুষের কাছে পৌঁছে দিয়েছিলেন। তাঁর সেই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছিলেন সবাই। আরও একবার আফ্রিদি একটি দারুন উদ্যোগ নিলেন। এবার তিনি লক্ষ্মীনারণ মন্দিরে গিয়ে দুঃস্থদের মাঝে খাবার বিলি করলেন। সম্প্রীতির নজির গড়লেন পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার। 

করোনার এই লড়াই জাত—ধর্ম ভুলে সবাইকে একসঙ্গে লড়তে হবে। আর সেই কথাই যেন অক্ষরে অক্ষরে পালন করছেন আফ্রিদি। নিজের ফাউন্ডেশন—এর মাধ্যমে তিনি গরীব মানুষদের কাছে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এবার তাঁকে দেখা গেল পাকিস্তানের একটি মন্দিরে। সেখানে নিজের হাতে অভুক্তদের মধ্যে খাবার বিলি করলেন তিনি। মন্দিরে খাবার বিতরণের সময় আফ্রিদির সঙ্গী হয়েছিলেন পাকিস্তানের বিখ্যাত স্কোয়াশ তারকা জাহাঙ্গীর খান। এছাড়াও ছিলেন আফ্রিদি ফাউন্ডেশন—এর প্রেসিডেন্ট। আফ্রিদি টুইটে তাঁদের ধন্যবাদ জানিয়ে লিখেছেন, 'হোপ নট আউট'। 

আরও পড়ুন— সচিনকে নিয়ে এই প্রথম কোনও পাকিস্তানি এমন কথা বললেন, জিতলেন হৃদয়

পাকিস্তানে করোনাভাইরাস হানা দেওয়ার পর থেকেই দুঃস্থ মানুষদের সাহায্য করার জন্য নেমেছেন আফ্রিদি। এদিন আফ্রিদি টুইটারে লেখেন, আমরা সবাই এখন একসঙ্গে সংকটে। ঐক্যবদ্ধভাবে আমাদের লড়তে হবে। একতাই এখন আমাদের একমাত্র শক্তি। আজ খাদ্যসামগ্রী বিতরণ করতে শ্রী লক্ষ্মীনারায়ণ মন্দিরে গিয়েছিলাম। দেশের বিভিন্ন প্রান্তে আফ্রিদি ফাউন্ডেশন খাবার বিলি করছে। আর তাঁর এই মহত্ উদ্যোগের প্রশংসা করছেন অনেকেই।

.