MS Dhoni-Virat Kohli খেলছেন, তবে অধিনায়ক নন! এমনটা প্রথম দেখছে IPL

এমএস ধোনি ও বিরাট কোহলি (MS Dhoni-Virat Kohli) এবার আইপিএলে শুধুই হেভিওয়েট ক্রিকেটার!

Updated By: Mar 24, 2022, 08:32 PM IST
MS Dhoni-Virat Kohli খেলছেন, তবে অধিনায়ক নন! এমনটা প্রথম দেখছে IPL
টসের সময় এই দৃশ্য আর দেখা যাবে না!

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের ক্য়াপ্টেনসির ব্যাটন তুলে দিয়েছেন রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) হাতে। বৃহস্পতিবার সিএসকে বিবৃতি দিয়ে জানিয়েছে, "এমএস ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রবীন্দ্র জাদেজার হাতে। ২০১২ সাল থেকে জাদেজা চেন্নাইয়ে অবিচ্ছেদ্য় অঙ্গ। তৃতীয় ক্রিকেটার হিসাবে সিএসকে-র নেতৃত্ব দেবেন তিনি। ধোনি এই মরশুমে এবং তার পরেও চেন্নাইয়ের হয়ে প্রতিনিধিত্ব করবে।" ধোনি তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ছাড়ার সিদ্ধান্তে চমকে দিয়েছেন ফ্যানদের। 

গত মরশুমেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। আইপিএল (IPL 2022) ১৫তম বছরে পা দিচ্ছে। এবার প্রথম ধোনি-কোহলি ক্রোড়পতি লিগ খেলছেন, অথচ তাঁরা অধিনায়ক নন, দু'জনেই দলের শুধুই হেভিওয়েট ক্রিকেটার। ২০০৮ সাল থেকে ধোনি চেন্নাইয়ের ক্যাপ্টেন। অন্যদিকে ২০১৩ সালে কোহলির কাঁধে আরসিবি গুরুদায়িত্ব সঁপে দিয়েছিল। বিগত এক দশকে ধোনি-কোহলি একাধিকবার আইপিএলে মুখোমুখি হয়েছেন। তবে ভারতীয় দলের এই দুই মহারথী মুখোমুখি হবেন ঠিকই। তবে টস করবেন ফাফ দু প্লেসিস ও রবীন্দ্র জাদেজা। আর টস করতে দেখা যাবে না ধোনি-কোহলিকে!

দেখে নেওয়া যাক ধোনি-কোহলির আইপিএল ক্যাপ্টেনসি রেকর্ড২০৪ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ১২১ বার। হেরেছেন ৮২ বার, একবার কোনও ফলাফল হয়নি। ধোনির জয়ের শতকরা হার ৫৯.৬ শতাংশ। ধোনির নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'ইয়েলো আর্মি'। ৯ বার ফাইনালে তুলেছেন টিমকে। কোহলি ১৪০ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ৬৬ বার। হেরেছেন ৭০ বার। তাঁর জয়ের শতকরা হার ৪৭.১৬ শতাংশ। একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। 

আরও পড়ুন: IPL 2022, Ravindra Jadeja: জাদেজা বলছেন ধোনির জন্যই তিনি নতুন দায়িত্ব নিয়ে ভাবিত নন!

আরও পড়ুন: MS Dhoni ছেড়ে দিলেন CSK-র অধিনায়কত্ব! IPL 2022-এ নেতা Ravindra Jadeja

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.