Asian Champions Trophy: রুদ্ধশ্বাস ম্যাচে Pakistan-কে বধ করে ব্রোঞ্জ জিতল Team India

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। 

Updated By: Dec 22, 2021, 06:15 PM IST
Asian Champions Trophy: রুদ্ধশ্বাস ম্যাচে Pakistan-কে বধ করে ব্রোঞ্জ জিতল Team India
তৃতীয় স্থানের লড়াইয়ের জন্য ভারত বনাম পাকিস্তান ম্যাচের একটি মুহূর্ত। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি এশিয়ান চ্যাম্পিয়ানশিপ ট্রফিতে (Asian Champions Trophy) পাকিস্তানকে (Pakistan) হারাল ভারত (Team India)। বুধবার ঢাকার মৌলানা ভাশানি স্টেডিয়ামে ম্যাচে রুদ্ধশ্বাস ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে দিল ভারতের হকি দল। সেই সঙ্গে এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতলেন মনপ্রীত সিং-হার্দিক সিংরা। 

ম্য়াচের শুরুতেই ভারতের হয়ে প্রথম গোলটা করেন হরমনপ্রীত সিং। প্রথম গোলটা পেনাল্টি কর্নার থেকে করেন হরমনপ্রীত। এরপর প্রথমার্ধের খানিকটা আগে পাকিস্তানের হকি তারকা আফরাজ গোল করে সমতা ফিরিয়ে আনেন। প্রথমার্ধের খেলা যখন শেষ হয়, তখন ভারত এবং পাকিস্তান ১-১ গোলের ব্যবধানে দাঁড়িয়ে থাকে।

আরও পড়ুন: COVID-19 এর আঁতুড়ঘর Real Madrid! আক্রান্তের সংখ্যা বেড়ে ৮

আরও পড়ুন: Virat Kohli-র পাশে দাঁড়িয়ে Sourav Ganguly-কে কাঠগড়ায় দাঁড় করালেন Dilip Vengsarkar

তবে ডু অর ডাই ম্যাচে এগিয়ে যাওয়ার জন্য দ্বিতিয়ার্ধে চাপ বাড়াতে থাকে পাকিস্তান। তৃতীয় কোয়ার্টারে আব্দুল রানার গোলে এগিয়ে যায় প্রতিবেশী দেশ। যদিও এই কোয়ার্টার শেষ হওয়া আগেই ভারত ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করে। সময় শেষ হওয়ার ঠিক আগেই সুমিতের হকি স্টিকে আসে ভারতের সাফল্য। তৃতীয় কোয়ার্টারের শেষে ম্যাচের স্কোর দাঁড়ায় ৩-৩।

 

মঙ্গলবার সেমি ফাইনালে জাপানের কাছে ৩-৫ গোলে হেরে যায় ভারত। তবে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ছিল একেবারে খুনে মেজাজে। তাই চতুর্থ কোয়ার্টারে টিম ইন্ডিয়া কামাল করে দেয়। ম্যাচ শেষ হতে আর কিছুক্ষণই বাকি ছিল। ঠিক সেই সময় ভারতীয় হকি দল তৃতীয় গোলটা করে। ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন বরুণ কুমার। পেনাল্টি কর্নারের ফায়দা তুলে বরুণ পাকিস্তানের খেলোয়াড়দের চমকে দেন এবং সমতা ফেরায় ভারত।

ম্যাচ যত শেষের দিকে এগিয়েছে, ততই দুই দলের মধ্য়ে আক্রমণ এবং প্রতি আক্রমণের ঝাঁঝ বাড়তে থাকে। প্রথমে ভারত লাগাতার আক্রমণ করে ৪-২ গোলে এগিয়ে যায়। তবে শেষ বেলায় পাকিস্তানও একটা গোল শোধ করে এই ম্যাচে ফেরার চেষ্টা করে। কিন্তু, শেষপর্যন্ত ভারতের জয় আর আটকে রাখা যায়নি। ফলে ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরছে মনপ্রীত সিংয়ের ভারতীয় দল। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.