বিতর্ক উস্কে শামিকে বাদ দিলেন নির্বাচকরা, দলে ফিরলেন ভুবি-বুমরা

বিশাখাপত্তনমে ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন শামি। উমেশ প্রথম ম্যাচে ৬৪ রান দিয়ে কোনও উইকেট পাননি।

Updated By: Oct 25, 2018, 08:02 PM IST
বিতর্ক উস্কে শামিকে বাদ দিলেন নির্বাচকরা, দলে ফিরলেন ভুবি-বুমরা

নিজস্ব প্রতিনিধি : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম দুই একদিনের ম্যাচে মহম্মদ শামির শিকার তিন উইকেট। বাংলার পেসারের ইকনমি রেট ৭। উল্টোদিকে, উমেশ যাদবের পারফরম্যান্স শামির থেকেও খারাপ। দুই ম্যাচে তিনি পেয়েছেন মাত্র একটি উইকেট। ইকনমি রেট ৭.১০। তার সত্ত্বেও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের বাকি তিনটি ম্যাচে শামিকেই দল থেকে বাদ পড়তে হল। রয়ে গেলেন উমেশ।

আরও পড়ুন-  কোহলিকে 'গ্রেটেস্ট' বলে দিলেন ফ্যান গার্ল ড্যানিয়েল

প্রথম দুই ম্যাচে দলে ছিলেন না যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার। কিন্তু বাকি তিন ম্যাচের জন্য তাঁদের দলে ফেরালেন জাতীয় নির্বাচকরা। বৃহস্পতিবার সিরিজের শেষ তিন ওয়ান ডে-র জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ জনের দলে ফেরানো হয়েছে ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা। দলীয় সূত্রের খবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ টাই হওয়ায় বোলারদের উপর অসন্তোষ প্রকাশ করেছেন ক্যাপ্টেন বিরাট। তাঁর দাবি, ডেথ ওভারে ঠিকঠাক বোলিং করার মতো বোলার দলে নেই। তাই ডেথ ওভার স্পেশালিস্ট হিসাবে ভুবি ও বুমরাকে ফেরানোর দাবি তুলেছিলেন তিনি। অধিনায়কের দাবিতেই সায় দিয়েছেন নির্বাচকরা। এশিয়া কাপে খেলার পর বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরা আর ভুবনেশ্বরকে। সুযোগ দেওয়া হয়েছিল শামি, উমেশকে।

আরও পড়ুন-  কোহলিকে 'স্যর' বলে ডাকলেন বাংলাদেশের মুশফিকুর

গুয়াহাটিতে সিরিজের প্রথম ওয়ান-ডে ম্যাচে ১০ ওভারে ৮১ রান দিয়েছিলেন শামি। পেয়েছেন দুটি উইকেট। বিশাখাপত্তনমে ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন শামি। উমেশ প্রথম ম্যাচে ৬৪ রান দিয়ে কোনও উইকেট পাননি। দ্বিতীয় ম্যাচে এক উইকেট পেলেও ১০ ওভারে দেন ৭৮ রান। এক্ষেত্রে উমেশের বদলে শামিকে কেন দলে রাখা হল না, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। পুণেতে ২৭ অক্টোবর তৃতীয় একদিনের ম্যাচ। চতুর্থ ও পঞ্চম ম্যাচ  মুম্বই ও তিরুবনন্তপুরমে যথাক্রমে ২৯ অক্টোবর ও ১ নভেম্বর।

আরও পড়ুন-  নতুন ধরনের সেলিব্রেশন, বিরাট আসলে বুঝিয়ে দিয়ে গেলেন অনেক কিছু

১৫ জনের ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত র্শমা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, অম্বাতি রায়াডু, ঋষভ পন্থ, এমএস ধোনি (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, খলিল আহমেদ, উমেশ যাদব, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে।