ATK Mohun Bagan: নসফকে হারানো অসম্ভব নয়, মনে করেন এটিকে মোহনবাগানের কোচ হাবাস

 এফসি নসফকে ‘সারপ্রাইজ’ দিতে বদ্ধপরিকর হাবাস।

Updated By: Sep 21, 2021, 08:16 PM IST
ATK Mohun Bagan: নসফকে হারানো অসম্ভব নয়, মনে করেন এটিকে মোহনবাগানের কোচ হাবাস

নিজস্ব প্রতিবেদন: এএফসি কাপের (AFC Cup) পরের পর্বে যেতে হলে এফসি নসফের বিরুদ্ধে ইন্টার জোনাল সেমি ফাইনালে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) জয় ছাড়া আর কোনও উপায় নেই। সেটা বেশ ভালই জানেন সবুজ-মেরুনের হেড কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। অনুশীলনে যোগ দিয়ে দলের শক্তি বাড়িয়েছেন সুসাইরাজ, প্রবীর দাসরা। বুধবার উজবেকিস্তানের মার্কাজি স্টেডিয়ামে ৯০ মিনিটের যুদ্ধে নামার আগে দলের উদ্দেশে ইতিবাচক বার্তা রেখেছেন স্প্যানিশ কোচ। তাঁর মতে নসফকে হারানো কঠিন হলেও অসম্ভব নয়।  

হাবাস বলেন, "সারা বিশ্বে কোনও কোচই জয়ের নিশ্চয়তা দিতে পারে না। দুবাইয়ে আমাদের প্রস্তুতি বেশ ভাল হয়েছে। জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। প্রতিপক্ষ যে যথেষ্ট শক্তিশালী, তা আমাদের মাথায় আছে। তবে নসফকে হারানোর মতো ক্ষমতা আমাদের আছে বলেই মনে হয়। প্রতিযোগিতামূলক ফুটবলে নসফ ভাল খেলে। প্রতিপক্ষ হিসেবে ওরা যথেষ্ট শক্তিশালী। আমাদের দলের মতো ওদের দলেও এমন এমন ফুটবলার আছে, যাদের ম্যাচের রঙ বদলে দিতে সময় লাগে না।" 

 

বিপক্ষ সম্পর্কেও যথেষ্ট চর্চা করেছেন তিনি ও তাঁর সাপোর্ট স্টাফ। এর ভিত্তিতে তিনি এবার কোন কৌশলে দলকে খেলাবেন বুধবার, সেটাই দেখার বিষয়। সবুজ-মেরুন শিবিরের চেনা ছক থেকে বেরিয়ে গিয়েও হয়তো কোনও নতুন কৌশলে খেলতে দেখা যেতে পারে রয় কৃষ্ণা-ব্র্যাড উইলিয়ামস-জনি কাউকোদের। সেই ইঙ্গিতও দিয়ে রাখলেন হাবাস। এই প্রসঙ্গে তিনি বলেন, "শুধু উইং প্লে নয়, অনেকগুলো ফ্যাক্টরই থাকবে এই ম্যাচে। বিপক্ষের রক্ষণে জায়গা তৈরি করে গোলের মুখ খুলতে হবে আমাদের। সে জন্য আমাদের যা যা করতে হবে, সবই করব।" 

আরও পড়ুন: Roger Federer: অস্ত্রোপচারের পর কেমন আছেন তিনি? ফ্যানেদের বড় আপডেট দিলেন ফেডেরার

তবে এত কিছুর পরেও সবুজ-মেরুনের ডিফেন্স নিয়ে একটা চিন্তা কিন্তু থেকেই যাচ্ছে। সন্দেশ ঝিঙ্গন, তিরি-দের না থাকায় প্রীতম কোটালদের রক্ষণ বিভাগও বেশ কিছুটা শক্তি হারিয়েছে বলেই মনে করছে ফুটবল বিশেষজ্ঞরা। ফলে প্রীতম, কার্ল ম্যাকহিউ, আসুতোষ মেহতা, শুভাশিস বসুদের উপর বাড়তি নজর থাকবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)