ATK Mohun Bagan, Durand Cup : সবুজ-মেরুনের জন্য কতজন অধিনায়ক বাছলেন জুয়ান ফেরান্দো? জেনে নিন

ATK Mohun Bagan, Durand Cup : এ দিন ছিল আবার ফ্লোরেন্তিন পোগবার জন্মদিন। জন্মদিনের সব চেয়ে বড় উপহার পেলেন পল পোগবার দাদা। তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে। সকালে অনুশীলনের শেষে খোশ মেজাজে ছিলেন ফ্লোরেন্তিন। কেক কেটে সেলিব্রেশন করার সময় নেচে যাচ্ছিলেন গিনি থেকে আসা এই সেন্টার ব্যাক। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল হয়েছে।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Aug 19, 2022, 05:48 PM IST
ATK Mohun Bagan, Durand Cup : সবুজ-মেরুনের জন্য কতজন অধিনায়ক বাছলেন জুয়ান ফেরান্দো? জেনে নিন
জয়ের লক্ষ্য নিয়ে মরসুম শুরু করছেন জুয়ান ফেরান্দো। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত বছর তাঁর কোচিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এফসি গোয়া (FC Goa)। এ বার এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan) মরসুমের প্রথম ট্রফি হাতে তুলে দিতে মরিয়া জুয়ান ফেরান্দো (Juan Ferando)। সেই লক্ষ্য নিয়ে শনিবার রাজস্থান ইউনাইটেডের (Rajasthan United) বিরুদ্ধে ডুরান্ড কাপ (Durand Cup 2022) অভিযান শুরু করছে সবুজ-মেরুন। এর আগে চারজন অধিনায়ক বেছে নিলেন স্প্যানিশ কোচ। চার অধিনায়ক হলেন জনি কাউকো (Jony Kauko), ফ্লোরেন্টিন পোগবা (Florentin Pogba), প্রীতম কোটাল (Pritam Kotal) এবং শুভাশিস বসু (Subhasish Bose)। পাশাপাশি ডুরান্ড কাপের জন্য ২৭ জন ফুটবলারকে বেছে নিলেন ফেরান্দো। 

গত তিন দিন ধরে রুদ্ধদ্বার অনুশীলন করেছেন মোহনবাগানের জনি কাউকো, শুভাশিস বসুরা। পজেশনাল ফুটবল, সেট পিসের উপরে জোর দিচ্ছেন এটিকে মোহনবাগানের হেড কোচ। প্রতিপক্ষ রাজস্থানের কয়েকটি খেলা দেখেছেন ফেরান্দো। প্রায় তিন সপ্তাহের প্রাক-মরসুমের মাঠে নামবেন হুগো বৌমাস-লিস্টন কোলাসোরা। প্রতিপক্ষ সম্পর্কে স্পেনীয় কোচ বলছেন, 'আই লিগের ক্লাব হলেও ভাল দল রাজস্থান ইউনাইটেড। যে কোনও প্রতিযোগিতার প্রথম ম্যাচ সবসময়েই কঠিন হয়। তবে আমাদের জিততেই হবে।' 

আরও পড়ুন: FIFA Qatar World Cup 2022 : উন্মাদনা তুঙ্গে! কাতার বিশ্বকাপের কত টিকিট বিক্রি হল? জেনে নিন

আরও পড়ুন: Robert Lewandowski : তারকা ফুটবলারের ৭০ হাজার ইউরোর ঘড়ি চুরি! ধৃত দুষ্কৃতি

ডুরান্ডে মুম্বই সিটি, ইস্টবেঙ্গল, রাজস্থান ইউনাইটেড, ইন্ডিয়ান নেভির সঙ্গে রয়েছে এটিকে মোহনবাগান। ফলে সবুজ-মেরুন যে শক্ত গ্রুপে রয়েছে সেটা মেনে নিয়েছেন এই স্প্যানিশ। ফেরান্দো যোগ করেছেন, 'কঠিন গ্রুপে পড়েছি আমরা। পরের পর্বে যেতে হলে সাত বা আট পয়েন্ট লাগবেই। কিন্তু আমাদের লক্ষ্য থাকবে গ্রুপ লিগের চারটি ম্যাচই জেতা। তাই বলে এখনই ডার্বি নিয়ে ভাবতে রাজি নই। লিগে সব সময় ম্যাচ ধরে ধরে এগোতে হয়। সে ভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি।'

Jony Kauko

কিন্তু রাজস্থানের বিরুদ্ধে কতজন বিদেশি নিয়ে মাঠে নামবেন? সেটা নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন ফেরান্দো। তিনি যোগ করেন, 'কোন চার জনকে প্রথম ম্যাচে খেলাব তা ঠিক ম্যাচের দিন সকালে স্থির করবো। ভাল ফর্মে রয়েছেন যাঁরা, তাঁদেরকেই সুযোগ দেওয়া হবে।' 

এ দিন ছিল আবার ফ্লোরেন্তিন পোগবার জন্মদিন। জন্মদিনের সব চেয়ে বড় উপহার পেলেন পল পোগবার দাদা। তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে। সকালে অনুশীলনের শেষে খোশ মেজাজে ছিলেন ফ্লোরেন্তিন। কেক কেটে সেলিব্রেশন করার সময় নেচে যাচ্ছিলেন গিনি থেকে আসা এই সেন্টার ব্যাক। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল হয়েছে। 

একনজরে এটিকে মোহনবাগানের ২৭ জনের দল: 

গোলকিপার: বিশাল কাইথ, অভিলাষ পাল, দেবনাথ মণ্ডল এবং আর্শ আনোয়ার শেখ। 

ডিফেন্ডার: সুমিত রাঠি, ব্রেন্ডন হ্যামিল, ফ্লোরেন্টিন পোগবা, রভী রানা, শুভাশিস বসু, প্রীতম কোটাল, দীপক টাংরি এবং আশিস রাই। 

মিডফিল্ডার: জনি কাউকো, কার্ল ম্যাকহিউ, হুগো বৌমাস, লালরিনলিয়ানা নামতে, অভিষেক সূর্যবংশী, ইংসন সিং, লেনি রডরিগেজ, রিকি সাবং এবং প্রণয় হালদার। 

ফরোয়ার্ড: দিমিত্রি পেত্রাতোস, মনবীর সিং, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ন, কিয়ান নাসিরি এবং ফারদিন আলি মোল্লা।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)