IND vs AUS 3rd ODI: মধুরেণ সমাপয়েৎ হল না ভারতের, রাজকোটে রাজ করল অস্ট্রেলিয়া

IND vs AUS 3rd ODI Live Score and Updates: রাজকোটে দুরন্ত ক্রিকেট খেলে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্য়াচে হেরে গেল ভারত।  

Updated By: Sep 27, 2023, 10:02 PM IST
IND vs AUS 3rd ODI: মধুরেণ সমাপয়েৎ হল না ভারতের, রাজকোটে রাজ করল অস্ট্রেলিয়া
জয়ের অন্যতম কারিগর ম্য়াক্সওয়েল।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন ফরম্য়াটে ভারত এখন বিশ্বের এক নম্বর দল। এই 'সুপ্রিম স্ট্য়াটাস'ই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যদের আত্মবিশ্বাস এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিয়েছিল! তিন ম্যাচের ওয়ানডে সিরিজে, অস্ট্রেলিয়াকে ঘরে ডেকে প্রথম দুই ম্য়াচে তুলোধোনা করে ছেড়ে দিয়েছিল টিম ইন্ডিয়া। এক ম্য়াচ হাতে রেখেই সিরিজ ২-০ জিতে নিয়েছিল ভারত। প্রথম ওয়ানডে ম্য়াচে মোহালিতে ভারত ৫ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। এরপর দ্বিতীয় ওয়ানডে ম্য়াচে, ইন্দোরেও উড়েছিল জয় ধ্বজা। ক্য়াঙারু বাহিনীকে ৯৯ রানে হারিয়েছিল ভারত। তবে তৃতীয় তথা সিরিজের শেষ ম্য়াচে (IND vs AUS 3rd ODI) অস্ট্রেলিয়া তাদের জাত চিনিয়ে দিল। বুধবার রাজকোটে রাজ করল অস্ট্রেলিয়া। ভারতকে ৬৬ রানে হারাল তারা। মধুরেণ সমাপয়েৎ হল না ভারতের, রোহিত শর্মারা (Rohit Sharma) সিরিজ ২-১ জিতলেও, হোয়াইটওয়াশ করার সুযোগ হাতছাড়া করলেন।

আরও পড়ুন: Naveen-ul-Haq: কোহলির সঙ্গে মাঠে পাঙ্গা নিয়েছিলেন! বিশ্বযুদ্ধের আগেই অবসরের ঘোষণায় চমক আফগানের

প্রথম দুই ম্য়াচে বিরাট কোহলি, রোহিত শর্মারা বিশ্রামে ছিলেন। অধিনায়কত্ব সামলেছিলেন রাহুল। রাজকোটে ফের রোহিত সামলান অধিনায়কত্বের দায়িত্ব। এদিন সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে কামিন্স টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। কথায় বলে সকালই দেখিয়ে দেয় গোটা দিনের ছবিটা। এদিন অস্ট্রেলিয়ার খেলার মধ্যেও ছিল সেই ধার ও ভার। ডেভিড ওয়ার্নার (৩৪ বলে ৫৬), মিচেল মার্শ (৮৪ বলে ৯৬) ও স্টিভ স্মিথ (৬১ বলে ৭৪) ও মার্নাস লাবুশানে (৫৮ বলে ৭২) ব্য়াট হাতে জ্বলে ওঠেন। টপ অর্ডারের দুরন্ত পারফরম্য়ান্সের সুবাদেই অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ৩৫২ রান তোলে। ভারতের হয়ে জসপ্রীত বুমরা তিন উইকেট নেন, দুই উইকেট পান কুলদীপ যাদব। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা।

অস্ট্রেলিয়ার বড় রান তাড়া করতে নেমে ভারত শুরুটা দারুণ মেজাজেই করেছিল। রোহিত শর্মার সঙ্গে ওয়াশিংটন সুন্দরের জুটিকে ওপেনিং করিয়েছিল টিম ম্য়ানেজমেন্ট। রোহিত-ওয়াশিংটন ঝোড়ো মেজাজেই ব্য়াট করতে শুরু করেন। ৩০ বলে ১৮ রান করে ওয়াশিংটন আউট হয়ে যান। এরপর রোহিতকে সঙ্গ দিতে আসেন বিরাট। তাঁরা ভালোই খেলছিলেন। তবে সেই বাধ সাধল ম্য়াক্সওয়েল। তাঁর বলে, তাঁর হাতেই ক্যাচ তুলে দেন ভারত অধিনায়ক। ৫৭ বলে ৮১ রান করে রোহিতের দারুণ ইনিংস শেষ হয়ে যায়। হিটম্য়ান হাফ ডজন ছয় ও পাঁচটি চার মেরেছিলেন। তবে ব্য়াটিং মায়েস্ত্রো বিরাটকেও এদিন ফিরিয়ে দেন তাঁর আইপিএল সতীর্থ ম্য়াক্সওয়েল। ৬১ বলে ৫৬ রান করে ফেরেন বিরাট। চারে নেমে শ্রেয়স আইয়ারও ভালোই ব্যাট করছিলেন। কিন্তু কেএল রাহুলের সঙ্গে তাঁর পার্টনারশিপটা জমেনি। মিচেল স্টার্কের বলে রাহুল ক্যাচ তুলে দেন অ্যালেক্স ক্যারির হাতে। তিনি ফেরেন ২৬ রানে। সূর্যকুমার যাদব প্রথম দুই ওয়ানডে ম্য়াচে ফিফটি করেছিলেন। কিন্তু এদিন মাত্র আট রানে ফিরে যান তিনি। সূর্যের পর শ্রেয়স ফেরেন ৪৮ রানে। সাতে নেমে রবীন্দ্র জাদেজা ৩৬ বলে ৩৫ রানের ইনিংস খেলেছিলেন। কিন্তু জাদেজা ফেরার সঙ্গেই ভারতের ম্যাচ জেতার আশা শেষ হয়ে যায়। ২৮৬ রানে থামে ভারতের ইনিংস। অজিদের হয়ে বল হাতে কামাল করেছেন ম্য়াক্সওয়েল। একাই তুলে নিয়েছেন চার উইকেট।

আরও পড়ুন: WATCH | Tamim Iqbal: 'ডাহা মিথ্যা'! বিশ্বকাপ থেকে বাদ পড়তেই বিস্ফোরক তামিম, ধুয়ে দিলেন বিসিবি-কে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা)

.