IPL 2021: দেশে ফিরলেন অধিকাংশ অস্ট্রেলীয়, এখনই ঢুকতে পারবেন না বাড়িতে!

স্মিথ-ওয়ার্নারদের ১৪ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে কাটাতে হবে সিডনিতে।

Updated By: May 17, 2021, 03:51 PM IST
IPL 2021: দেশে ফিরলেন অধিকাংশ অস্ট্রেলীয়, এখনই ঢুকতে পারবেন না বাড়িতে!

নিজস্ব প্রতিনিধি: আইপিএলের (IPL 2021) জন্য ভারতে ছিলেন ৪০ জন অস্ট্রেলিয়ার নাগরিক। যাঁদের মধ্যে ক্রিকেটার ছাড়াও সাপোর্ট স্টাফ, ব্রডকাস্টার ও ধারাভাষ্যকাররাও ছিলেন। তাঁদের অধিকাংশই সোমবার সিডনিতে ফিরে এলেন। কয়েকজন বাদ দিয়ে। করোনা সংক্রমণ ঠেকাতে গত ১৫ মে পর্যন্ত অস্ট্রেলিয়ার সরকার ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রেখেছিল। ফলে চেয়েও দেশে ফিরতে পারেননি অজিরা।

আইপিএল ভেস্তে যাওয়ায় বিসিসিআই চার্টার বিমানে করে অজি বাসিন্দাদের মলদ্বীপে পাঠিয়ে দিয়েছিল। ওখানে সপ্তাহখানেক থেকে ফের চার্টার বিমানে চেপে ডেভিড ওয়ার্নার (David Warner), প্যাট কামিন্স (Pat Cummins), স্টিভ স্মিথ (Steve Smith) এবং গ্লেন ম্যাক্সওয়েলের (Glenn Maxwell) মতো তারকারা দেশে ফিরলেন। অন্যদিকে আইপিএল চলাকালীনই করোনাক্রান্ত হন প্রাক্তন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ও চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইকেল হাসি (Michael Hussey)। তিনি ভর্তি হয়েছিলেন চেন্নাইয়ের এক হাসপাতালে। অবশেষে মারণ ভাইরাসকে হারিয়ে হাসি এখন সুস্থ। কিন্তু তিনি এখনও ফেরেননি। তবে আশা করা হচ্ছে তিনি দ্রুত নিজে আলাদা ভাবে ফিরবেন।

আরও পড়ুন: ইংল্যান্ড সফরের আগে আত্মবিশ্বাসী Mohammed Shami, বলছেন দুর্দান্ত ক্রিকেটই খেলবে ভারত

তবে দেশে ফিরলেও, এখনই বাড়িতে পা রাখতে পারবেন না স্মিথ-ওয়ার্নাররা। কারণ তাঁদের ১৪ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে কাটাতে হবে সিডনির একটি নির্দিষ্ট হোটেলে। তারপরেই যে যাঁর বাড়িতে ফিরতে পারবেন। 

 

.