Babar Azam vs Virat Kohli: অনন্য রেকর্ডে পাক অধিনায়ক ছাপিয়ে গেলেন বাইশ গজের কিংকে

প্রায়শই বাইশ গজের মহারথীরা বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনা টানেন। যদিও বিরাটের সঙ্গে নিজের তুলনা পছন্দ নয় বাবরের। যদিও বাবর এবার ছাপিয়ে গেলেন বিরাটকে।

Updated By: Apr 11, 2021, 03:40 PM IST
Babar Azam vs Virat Kohli: অনন্য রেকর্ডে পাক অধিনায়ক ছাপিয়ে গেলেন বাইশ গজের কিংকে

নিজস্ব প্রতিবেদন: প্রায়শই বাইশ গজের মহারথীরা বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে বাবর আজমের (Babar Azam) তুলনা টানেন। নিঃসন্দেহে পাক অধিনায়কের ক্রিকেটীয় দক্ষতা ও রান করার ক্ষমতা তারিফ যোগ্য। যদিও বিরাটের সঙ্গে নিজের তুলনা পছন্দ নয় বাবরের। যদিও বাবর এবার ছাপিয়ে গেলেন বিরাটকে। বাবরের পালকে যুক্ত হলো আরও একটি পালক। নিজের দেশের দ্রুততম ও বিশ্বের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসাবে টি-২০ ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করলেন তিনি। শনিবার দক্ষিণ আফ্রিকাকে প্রথম টি-২০ ম্যাচে হারানোর দিনেই বাবর এই মাইলস্টোন স্পর্শ করেন।

আরও  পড়ুন: CSK vs DC, IPL 2021: Prithvi-Dhawan ঝড়ে উড়ে গেল চেন্নাই, ৭ উইকেটে জিতল দিল্লি

বাবর ১৬৫ তম ইনিংসে ৬০০০ টি-২০ রান করলেন। তাঁর ঠিক আগেই রয়েছে ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। টি-২০ ফর্ম্যাটের রাজা ২০১৪ সালে ১৬২ ইনিংসে হয়েছিলেন ছ'হাজারি হয়েছেন। বাবর ছাপিয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার শন মার্শ (Shaun Marsh), ভারতের কোহলি ও অস্ট্রেলিয়ার এজে ফিঞ্চকে (AJ Finch)। টি-২০ ফর্ম্যাটে ৬০০০ রান করতে মার্শ নিয়েছিলেন ১৮০ ইনিংস, কোহলির লেগেছিল ১৮৪ ইনিংস ও ফিঞ্চ করেছিলেন ১৯০ ইনিংসে। বাবরের সম্বন্ধে আরও একটি তথ্য দেওয়া প্রয়োজন। টি-২০ ক্রমতালিকায় তিনে থাকা বাবর ইতিমধ্যেই তৃতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসাবে টি-২০ ক্রিকেটে ৪০০০ ও ৫০০০ রান করেন।বাবর দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসাবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০০ রান করেছেন। বাবররা তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ ও চার ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানে এসেছেন। ওয়ান-ডে সিরিজে প্রোটিয়াদের হারিয়ে (৩-১) এবার টি-২০ সিরিজেও জয় দিয়ে শুভারম্ভ করল বাবর অ্যান্ড কোং।

.