কলকাতা ময়দানের জন্য মাঠে Babul, চিঠি দিলেন রাজনাথ সিংকে

এবার সেনার নিয়ম শিথিলের অনুরোধ জানিয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) চিঠি দিয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। এমনকী আশ্বাস মিলেছে রাজনাথ সিংয়ের, দাবি বাবুল সুপ্রিয়র।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 1, 2021, 03:20 PM IST
কলকাতা ময়দানের জন্য মাঠে Babul, চিঠি দিলেন রাজনাথ সিংকে
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অক্টোবর মাসের প্রথম ১৫ দিন কলকাতা ময়দান বন্ধ রাখার রীতি, সেই প্রাক স্বাধীনতার সময় থেকে চলে আসছে। কলকাতা ময়দান চলে যায় সেনাবাহিনীর নিয়ন্ত্রণে। ময়দানে বন্ধ থাকে সবধরণের খেলাধুলো। এবার সেনার নিয়ম শিথিলের অনুরোধ জানিয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) চিঠি দিয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। এমনকী আশ্বাস মিলেছে রাজনাথ সিংয়ের, দাবি বাবুল সুপ্রিয়র।

প্রতিবছর পয়লা অক্টোবর থেকে ১৫ অক্টোবর কলকাতা ময়দান বন্ধ রাখে সেনাবাহিনী। এই সময় সব ধরণের খেলাধূলা বন্ধ থাকে ময়দানে। বন্ধ থাকে তাঁবুও। মোহনবাগান (Mohun Bagan), ইস্টবেঙ্গল (East Bangal), মহমেডান স্পোর্টিংয়ের (Md. Sporting) মতো কলকাতার তিন প্রধানের পাশাপাশি ময়দানের অনেক ক্রিকেট ক্লাবকেও তাদের অনুশীলন বন্ধ রাখতে হয়। স্বাভাবিকভাবেই  ময়দানের ক্রীড়াপ্রেমীরাও ২০ দিন ধরে খেলা থেকে বঞ্চিত হতে হয়। এবার সেনার নিয়ম শিথিলের অনুরোধ জানিয়ে কলকাতা ময়দানের জন্য মাঠে নামলেন বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন- ফিরে দেখা ২০২০ : খেলার জগৎ

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) চিঠি দিয়ে বিষয়টি বিশেষভাবে খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। যাতে অক্টোবরের শুরুতেই কলকাতা ময়দান থেকে সেনার দীর্ঘদিনের নিয়ম তুলে নেওয়া হয়। ক্রীড়াপ্রেমী হিসেবে সকলের জন্য মাঠে নামলেন তিনি। সেই সঙ্গে সাংবাদিকদেরও বাবুল সুপ্রিয় ধন্যবাদ জানিয়েছেন। যাঁদের থেকে তিনি প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেছেন। প্রসঙ্গত ময়দান থেকে সেনার এই নিয়মের প্রতিবাদ আগেও করেছেন প্রাক্তন ক্রীড়াবিদরা।

আরও পড়ুন - প্রয়াত অলিম্পিকে ব্রোঞ্জজয়ী হকি খেলোয়াড় মাইকেল কিন্ডো

.