West Indies tour of India 2022: ODI ও T-20 সিরিজের দল ঘোষণা BCCI-র, নেতা হয়ে ফিরলেন Rohit Sharma

দীর্ঘদিন পর ফের জাতীয় দলে কুলদীপ যাদব।

Updated By: Jan 27, 2022, 12:12 AM IST
West Indies tour of India 2022: ODI ও T-20 সিরিজের দল ঘোষণা BCCI-র, নেতা হয়ে ফিরলেন Rohit Sharma

নিজস্ব প্রতিবেদন: চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি। ওয়েস্ট বিরুদ্ধে প্রত্যাশামতোই ভারতীয় দলের ফিরলেন রোহিত শর্মা (Rohit Sharma)। সীমিত ওভার (ODI) তো বটেই, টি-টোয়েন্টি (T-20) সিরিজেও অধিনায়কত্ব করবেন তিনি। দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটল কুলদীপ যাদবের।

বিরাট কোহলি এখন অতীত। ভারতের একদিনের দলের নয়া অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোট লেগেছিল। দক্ষিণ আফ্রিকার সফরে যেতে পারেননি হিটম্যান। টানা ৭ সপ্তাহ রিহ্যাবে ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে(National Cricket Academy)। এদিন ফিটনেস পরীক্ষা পাস করেন রোহিত। ফলে সাদা বলের ক্রিকেট তিনিই যে অধিনায়কত্ব করবেন, তা একপ্রকাশ নিশ্চিতই ছিল।

আরও পড়ুন: S Sreesanth এবারও আছেন নিলামে! কত টাকা বেস প্রাইস রেখেছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী?

এদিন রাতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করল BCCI। দুই ফরম্যাটেই অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা। এই সিরিজের বিশ্রাম দেওয়া হল যশপ্রীত বুমরা ও মহম্মদ শামিকে। সাম্প্রতিক কালে জাতীয় দলের সেভাবে সুযোগ পাচ্ছিলেন না। এমনকী, আইপিএল-এ কেকেআর-র হয়েও খুব বেশি খেলতে দেখা যায়নি। ফের ভারতীয় দলের ফিরলেন কুলদীপ যাদব। তবে সব থেকে বড় চমক নিঃসন্দেহে রবি বিষ্ণোই। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রানার্স-আপ ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। ১৭টি উইকেট নিয়ে প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেটশিকারী হন।

 

 

দু’টি ফরম্যাটের দল থেকেই বাদ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। অনেকেই মনে করছেন, সীমিত ওভারের জন্য জাতীয় দলের দরজা কার্যত বন্ধ হয়ে গেল তাঁর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই সীমিত ওভারে ডাক পেয়েছিলেন। কিন্তু প্রত্যাশিত পারফরম্যান্স উপহার দিতে পারেননি। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.